চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গেন্ডারিয়ার এনু-রুপনের জামিন মেলেনি

ক্যা‌সি‌নোকা‌ণ্ডে আলোচিত হওয়া গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াকে জামিন দেননি হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে দুই ভাইর জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে বুধবার রায় দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আদালত দুদকের পক্ষে রুল শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম  আমিন উদ্দিন মানিক। আর জামিন আবেদনকারী পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা পৃথক মামলায় দুই ভাইয়ের জামিন প্রশ্নে গত ১৫ সেপ্টেম্বর হাইকোর্ট রুল জারি করেন। এর আগে গত ১৫ জুন দুই ভাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মহানগর সি‌নিয়র স্পেশাল জজ আদালত।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। গত বছর সেপ্টেম্বরে ওই ক্লাব থেকে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধারের পর দুই দফায় তাদের দুটি বাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। এরপর এনু ও রুপনের অবৈধ সম্পদের খোজা পেয়ে তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক। এনুর বিরুদ্ধে করা মামলায় ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। আর ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় রুপন ভূঁইয়ার বিরুদ্ধে করা মামলায়।