চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গেইল ঝড়ের দিনে সাকিবের রেকর্ডের অপেক্ষা বাড়ল

টি-টুয়েন্টিতে চার হাজার রানের মাইলফলক ছুঁয়ে সাকিব আল হাসানের অপেক্ষা ছিল আরেকটি অসাধারণ রেকর্ড স্পর্শ করার। ছোট ফরম্যাটে তিনশ উইকেটের মালিক হওয়ার। বৃহস্পতিবার গেইল তাণ্ডবের দিনে রেকর্ডটি ধরা দেয়নি টাইগার অলরাউন্ডারকে। তার দলও জয় পায়নি এদিন, হার ১৫ রানে।

চন্ডিগড়ে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাত্র ২ ওভার হাত ঘোরানোর সুযোগ পান সাকিব। দিয়েছেন ২৮ রান, সঙ্গে উইকেটশূন্য। কেবল একটি পেলেই তিনশ উইকেট ও চার হাজার রানের অনন্য ডাবল ছোঁয়া হতো সাকিবের।

বিজ্ঞাপন

পরে ব্যাটে নেমে অবশ্য ছোট্ট ঝড় তুলেছেন। ২ ছয় ও এক চারে ১২ বলে অপরাজিত ২৪ রান করেন। বাকিদের মধ্যে কেন উইলিয়ামসন ৪১ বলে ৫৪ করে ফেরেন। মনিষ পাণ্ডে অপরাজিত থাকেন ৪২ বলে ৫৭ রানে।

বিজ্ঞাপন

এদিন গেইল ঝড়ের সামনেই পেরে ওঠেনি হায়দরাবাদের বোলাররা। ক্যারিবীয় তারকা ৫৮ বলে শতক ছুঁয়েছেন। ইনিংসের আগামাথা ব্যাট করে ৬৪ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন। ইনিংসটি ১১ ছয় ও এক চারে সাজানো। এটি গেইলের ষষ্ঠ আইপিএল সেঞ্চুরি, আর টি-টুয়েন্টিতে ২১তম।

গেইলের দিনে রাহুল ১৮, আগরেওয়াল ১৮, নায়ার ৩১ ও ফিঞ্চ অপরাজিত ১৪ রান করেন। ৪ ওভারে ৫৫ রান দিয়ে সবচেয়ে খরুচে রশিদ খান। উইকেট পেয়েছেন একটি। গেইল তার এক ওভারে টানা চারটি ছক্কা হাঁকান। ওই ওভারে আসে ২৭ রান।

টি-টুয়েন্টিতে ৩০০ উইকেট ও ৪ হাজার রানের অসাধারণ ডাবলের মাইলফলক গড়তে সাকিবকে হায়দরাবাদের পরের ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। তার আগে একজনেরই আছে এই ডাবলের কীর্তি। ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর। ছোট ফরম্যাটে মিডিয়াম পেসে ৪১৪ উইকেট শিকারের সঙ্গে ব্যাট হাতে ৫,৫৮৩ রান করেছেন এ ক্যারিবীয় অলরাউন্ডার।

টি-টুয়েন্টিতে ৩০০ উইকেট নেয়ার কীর্তি আছে আরও দুই বোলারের। ৩৪৮ উইকেট নিয়েছেন শ্রীলঙ্কান সাবেক পেসার লাসিথ মালিঙ্গা। ৩২১ উইকেট আছে নিখাদ স্পিনার থেকে অলরাউন্ডার হয়ে ওঠা কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবীয় ক্রিকেটার সুনিল নারিনের।

Bellow Post-Green View