চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গুজব বন্ধে সচেতনতা: ভিডিও বার্তায় তারকারা

‘পদ্মা সেতু নির্মাণে একশো মাথার প্রয়োজন’-এমন গুজবের পর থেকেই দেশজুড়ে ঘটে গেছে বেশকিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা। ‘ছেলেধরা’ সন্দেহে এরমধ্যে গণপিটুনির শিকার হয়ে মারা গেছেন একাধিক নির্দোষ ব্যক্তি। অতি সম্প্রতি গণপিটুনিতে নিহত হওয়া নির্দোষ রেনু নামের এক গৃহিনীর মৃত্যু ছুঁয়ে গেছে প্রতিটি মানবিক মনকে। দিন দিন সারা দেশে বাড়ছে ‘ছেলেধরা’ গুজব।

সরকার ও প্রশাসন নানাভাবে এই গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করে যাচ্ছে। কিন্তু কিছুতেই যেন ছেলেধরা গুজবের আতঙ্ক কাটছে না। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও এমন ঘটনা ঘটেই চলেছে। দেশব্যাপী এমন গুজব নিয়ে সাধারণ জনগণকে সচেতন করতে এবার প্রচারণায় নামলেন দেশের তারকা অভিনেতা-অভিনেত্রীরা।

বিজ্ঞাপন

পিকলু চৌধুরীর নির্মাণে একটি ভিডিওতে দেশের চলমান গুজবে কান দেয়ার আহ্বান জানিয়েছেন তারিক আনাম খান, চিত্রনায়ক রিয়াজ, শিল্পী ও অভিনেতা তাহসান খান, শতাব্দী ওয়াদুদ, নাদিয়া, হিল্লোল, নওশীন, এফএস নাঈম, বেলাল খান, সিঁথি সাহা ও আবৃত্তিশিল্পী শিমুল মুস্তফাসহ অনেকে।

তারকাদের সচেতনতামূলক এই ভিডিও বার্তার থিম সং হিসেবে ব্যবহার করা হয়েছে দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা ‘ধনধান্যে পুষ্পে ভরা’ কবিতাটি। যেখানে তারকারা বলছেন, আমি ও আমরা অশুভর বিরুদ্ধে সোচ্চার হই। গুজব প্রচার করি না। গুজবে কান দেই না। সুন্দর বাংলাদেশ বিনির্মাণে হাতে রাখি হাত।