চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গুজব ও অপপ্রচার রোধে গোলটেবিল বৈঠক

সাম্প্রতিক সময়ে দেশে গুজব ও অপপ্রচারে ছেয়ে গেছে। গুজব ছড়িয়ে ও অপপ্রচার চালিয়ে গণপিটুনি, সাম্প্রদায়িক উস্কানি, নারী ও শিশু নির্যাতন, রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে উস্কানি, রাষ্ট্রে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা হচ্ছে। ডেঙ্গুর মতো ভয়াবহ সংকটকেও গুজব বলে উড়িয়ে দেয়ার চেষ্টা করছেন নির্বাচিত জনপ্রতিনিধিরা।

এসবের কারণে অনিরাপদ হয়ে উঠেছে জনজীবন। এ প্রেক্ষিতে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চার উদ্যেগে ‘ গুজব ও অপপ্রচার রোধে আমাদের করণীয়’ শীর্ষক একটি গোলটেবিল বৈঠক আয়োজন করা হয়েছে। আগামীকাল ৩ আগস্ট শনিবার বিকাল ৩ টায় জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিঞা মিলনায়তনে (ভিআইপি লাউঞ্জে) এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ গোলটেবিল বৈঠকে সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, র‌্যাপিড একশন ব্যাটালিয়ন-র‌্যাব এর পরিচালক লিগ্যাল এন্ড মিডিয়া উইং লেফটেন্যান্ট কর্নেল মো: এমরানুল হাসান, সিআইডি’র অর্গানাইজড ক্রাইম বিভাগের এসপি মোল্লা নজরুল ইসলাম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও অর্থনীতিবিদ অধ্যাপক ড. এম এম আকাশ, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক ও প্রাক্তন এমপি নাজমুল হক প্রধান ,জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির পলিটব্যুরো সদস্য নুর আহমদ বকুল, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বাংলদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি সৈয়দ ইসতিয়াক রেজা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক খায়ের মাহমুদ, প্রাক্তন সংসদ সদস্য সানজিদা খানম, সুচিন্তা ফাউন্ডেশনের আহবায়ক মোহাম্মদ এম এ আরাফাত, বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা  হুসাইনুল বান্নাহ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের প্রাক্তন সভাপতি কাজল দেবনাথ, বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও, বাংলাদেশ ‍বুড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দ প্রিয় এবং সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফারজানা মাহমুদ।

সভাপতিত্ব করবেন জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চার আহবায়ক ড.ব্যারিস্টার তুরিন আফরোজ।

Bellow Post-Green View