চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গীতিকার লতিফুল ইসলাম শিবলীর ‘দখল’

Nagod
Bkash July

ভালোবাসার জন্য এক কোমল হৃদয় প্রেমিক হয়েছিল খুনি, আর এক নিষ্ঠুর খুনি হয়েছিল ক্ষমাশীল। একটা হৃদয় দখলের জন্য দুই প্রেমিকের এই যুদ্ধটা ছড়িয়ে পড়েছিল সারা শহরে। ওই শহরের নাম ঢাকা, যে শহরকে আমরা ‘চিনি না’। এই শহরেই আছে আন্ডারওয়ার্ল্ড নামের অচেনা মানুষদের এক অন্ধকার পৃথিবী। রাষ্ট্রের মতো এদেরও আছে নাগরিকদের উপর গোপন নিয়ন্ত্রণ, আর ক্ষমতার পালাবদল।

Reneta June

অন্ধকার ঢাকার অর্গানাইজড ক্রিমিনালদের ক্ষমতা দখলের রক্ত হিম করা গোপন যুদ্ধের সাথে এবার জড়িয়ে গেছে হৃদয় দখলের যুদ্ধটা। ‘দখল’ মূলত শহরের ভিতরে এক গোপন শহর দখলের লড়াই।

এই গল্প সংক্ষেপ কবি ও গীতিকবি উপন্যাসিক লতিফুল ইসলাম শিবলীর দ্বিতীয় উপন্যাস দখলের ফ্ল্যাপের অংশ। গতবারের বই মেলায় তার প্রথম উপন্যাস ‘দারবিশ’ দিয়ে পাঠক হৃদয় জয় করার পর এবার এসেছে ‘দখল’।

নালন্দা প্রকাশনীর প্রকাশক বললেন, ‘পাঠকদের সাড়া দেখে আন্দাজ করা যায় এবার বই মেলা আর পাঠক হৃদয় দুটোই জয় করতে যাচ্ছেন নব্বই দশকের কিংবদন্তী গীতিকবি লতিফুল ইসলাম শিবলীর উপন্যাসটি।

নালন্দা প্রকাশনীর প্যাভিলিয়ন (প্যাভিলিয়ন-১) ছাড়াও অনলাইন বুকশপ রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে দখল। বইয়ের প্রচ্ছদ করেছেন হাসিব উজ্জামান। ২৫% ছাড়ে মূল্য ২২৫টাকা।

এছাড়াও ব্যান্ড মিউজিকের ইতিহাস নিয়ে লেখা লতিফুল ইসলাম শিবলীর প্রবন্ধগ্রন্থ ‘বাংলাদেশে ব্যান্ড সঙ্গীত আন্দোলন’ পাওয়া যাচ্ছে প্রকাশনী শব্দশৈলীর ১৪৫-১৪৮ নাম্বার স্টলে। বইটি ব্যান্ড সঙ্গীতের ইতিহাস নিয়ে লিখা প্রথম এবং একমাত্র বই।

BSH
Bellow Post-Green View