চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

গার্দিওলা-মানচিনিকে হারিয়ে বর্ষসেরা কোচ টুখেল

বিজ্ঞাপন

রবের্তো মানচিনি-পেপ গার্দিওলাকে হারিয়ে ফিফা বর্ষসেরা কোচের খেতাব জিতলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির কোচ থমাস টুখেল। ২০২১ সালের জন্য সেরার পুরস্কারে ভূষিত হলেন তিনি।

সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’র জাঁকজমক অনুষ্ঠানে ঘোষণা করা হয় গত মৌসুমের সেরা কোচ টুখেলের নাম।

pap-punno

ফিফার সম্মানজনক পুরস্কার জিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় টুখেল বলেন, ‘অন্যসব দিনের মতো আজও সুন্দর অনুশীলনে কাটিয়েছি। এখানে মাত্র আসলাম। সেরা কোচ হিসেবে আমার নাম বলা হল, এটা বেশ পরাবাস্তব। পুরস্কার পেয়ে আমি অভিভূত, কিছুটা অস্বস্তিতেও আছি।’

Bkash May Banner

২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্সের বিচারে ফিফার বিশেষজ্ঞ প্যানেল এই পুরস্কার দিয়েছে।

গত নভেম্বরের শেষ সপ্তাহে ২০২১ মৌসুমের ছেলেদের ফুটবলের বর্ষসেরা কোচ নির্বাচনে সাতজনের তালিকা দেয় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। সেখান থেকে তিনজনের সংক্ষিপ্ত তালিকা হয়ে সেরা কোচ হলেন ব্লুজদের বস।

চেলসির ডাগআউটে দাঁড়ানোর দায়িত্ব নেয়ার পাঁচ মাসেই ব্লুজদের বদলে দেন টুখেল। গত মে মাসে তার অধীনে নিজেদের দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতে ইংলিশ ক্লাবটি।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer