চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গার্দিওলার একজন মেসি বা রোনালদো নেই

মেসি বা রোনালদো, নেইমার-এমবাপে হলেও চলবে। দলে এমন একজন খেলোয়াড় থাকুক, যিনি ম্যাচের পর ম্যাচ একাই গড়ে দিতে পারেন ফলাফল পার্থক্য। এমন একজন ফুটবলার স্কোয়াডে কে না চান। পেপ গার্দিওলাও ব্যতিক্রম নন।

ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে ছুটছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি। পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলেও দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট পার্থক্য ৭।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সবকিছু ঠিকঠাকই চলছে। এরপরও গার্দিওলার মনে হচ্ছে দলে মেসি বা নেইমারের মতো একজন মহাতারকা ফিগার থাকলে পরিস্থিতি আরও সহজ হতো। অবশ্য যা আছে নিজের স্কোয়াডে, সেই শিষ্যদের নিয়ে যথেষ্ট খুশি স্প্যানিশ কোচ।

বিজ্ঞাপন

‘আমাদের এমন কোনো খেলোয়াড় নেই, যে একক নৈপুণ্যে একটি ম্যাচের ভাগ্য গড়ে মাঠ ছাড়ছে পারে। আমাদের একজন মেসি নেই, একজন রোনালদো নেই, এমবাপে বা নেইমারও নেই। আমাদের দলগত ভাবে সফল হতে হবে।’

‘সত্যিটা এই, আমাদের এমন একজন ফুটবলার থাকলে ভালোই হতো, যে প্রতিটা ম্যাচে চারটা গোল করত এবং এমন খেলোয়াড়দের মতো করে এগোত, এমন হলে ভালোই হতো।’

‘কিন্তু আমাদের এখন যে খেলোয়াড়রা আছে, তাদের কারো বদলিই আমি চাই না, অন্তত এই মৌসুমে নয়। কারণ, আমাদের অধিনায়ক ফের্নান্দিনহোই যদি বলি, যেভাবে সে মাঠে ও বাইরে দলকে ঐক্যবদ্ধ রাখে, যেকোনো বাজে সময়ে, আমি অনেকবার সেটা বলেছি। এটাই দরকারি।’ যোগ করেন গার্দিওলা।

বিজ্ঞাপন