চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাদোতকে ইসরায়েল-ফিলিস্তিন প্রসঙ্গে করা টুইটটি মুছে ফেলতে বলেছিলেন ওয়ার্নার ব্রাদার্স

ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত প্রসঙ্গে কিছুদিন আগে একটি টুইট করে সমালোচনার শিকার হয়েছেন হলিউড অভিনেত্রী গাল গাদোত। সেই টুইটে ইসরায়েলের পক্ষ নেয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ওয়ার্নার ব্রাদার্স সহ অনেকেই টুইটটি সরিয়ে ফেলার জন্য বললেও অনুরোধ রাখেননি এই ইসরায়েলি বংশোদ্ভূত অভিনেত্রী।

ইসরায়েল-ফিলিস্তিন প্রসঙ্গ নিয়ে হলিউডের অনেক তারকাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। গাল গাদোতও টুইট করেছেন। কিন্তু সেই টুইটে তার বিরুদ্ধে ইসরায়েলের পক্ষ নেয়ার অভিযোগ ওঠে। এরপর নেটিজেনদের রোষের মুখে পড়েন অভিনেত্রী। ইসরায়েলের পক্ষে ইন্ধন যোগানোর অভিযোগ ওঠে ‘ওয়ান্ডার ওমেন’ তারকার বিরুদ্ধে। ‘সুপার হিরো’ থেকে তিনি ভক্তদের কাছে ‘ভিলেন’ বনে যান এক রাতের মধ্যেই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গাল গাদোতকে নিজের ভাবমূর্তি রক্ষা করার জন্য ওয়ার্নার ব্রাদার্স পরামর্শ দিয়েছেন টুইটটি সরিয়ে ফেলার জন্য। কিন্তু গাল গাদোত তাদের অনুরোধ প্রত্যাখ্যান করেন এবং নিজের মন্তব্যেই অটুট থাকেন।

বিতর্কিত সেই টুইটে গাল গাদোত লিখেছেন, ‘আমার হৃদয় ভেঙে গেছে। আমার দেশে যুদ্ধ চলছে। আমার পরিবার, বন্ধুদের নিয়ে চিন্তা হচ্ছে। আমার মানুষগুলোকে নিয়ে দুশ্চিন্তা হচ্ছে। এই চক্র দীর্ঘদিন ধরেই বলছে। ইসরায়েল একটি মুক্ত ও নিরাপদ দেশ হিসাবে বেঁচে থাকার যোগ্য। আমাদের প্রতিবেশীদের ক্ষেত্রেও তাই।’

টুইটে তিনি ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা করেছেন এবং সুদিন ফেরার আশা ব্যক্ত করেছেন। কইমই