চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাজীপুরে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ, পুলিশ মোতায়েন

গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় নূর গ্রুপের একটি পোশাক কারখানায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ করেছে। আন্দোলনের মুখে কর্তৃপক্ষ কারখানা দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে। ওই কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিল্প-পুলিশ গাজীপুর-১ এর পরিদর্শক (ওসি) রেজাউল করিম রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওসি রেজাউল করিম রেজা জানান, শ্রমিক ছাঁটায়ের গুজবে শ্রমিকরা রোববার কর্মবিরতি পালন করে। এর প্রেক্ষিতে কর্তৃপক্ষ পরিস্থিতি শান্ত করতে কারখানা দুইদিন বন্ধ ঘোষণা করেছে। নিরাপত্তার জন্য কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিল্প-পুলিশ ও শ্রমিকরা জানায়, গত কয়েকদিন ধরে কারখানা কর্তৃপক্ষ সুইং সেকশনের শ্রমিকদের কাছ থেকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে অব্যাহতিপত্রে সাক্ষর নিয়ে কারখানা থেকে বের করে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার কারখানার সুইং সেকশনের বিল্লাল হোসেন প্রতিবাদ করলে তাকে কারখানা কর্তৃপক্ষ মারধর করে একটি টয়লেটের ভেতর আটক করে রাখে। এ সংবাদ শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে শ্রমিকরা কারখানার ভেতর কর্মবিরতি পালন করতে থাকে। পরে বিল্লাল হোসেনকে ছেড়ে দিলে শ্রমিকরা কাজে যোগদান করে।

সোমবার সকালে শ্রমিকরা যথারীতি কাজে এসে কারখানার সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে দেখতে পায়। পরে কর্তৃপক্ষ প্রধান ফটকে এসে কারখানা দুদিনের বন্ধ ঘোষণা দিলে ক্ষিপ্ত হয়ে কারখানার সামনে বিক্ষোভ করে শ্রমিকরা। পুলিশ শ্রমিকদের বুঝিয়ে কারখানার সামনে থেকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।