চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার

আটক ৪

গাজীপুরের বাসন এলাকা থেকে সাব্বির হোসেন নামে ৬ বছর বয়সী এক শিশু অপহরণের ১৮ ঘণ্টা পর উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ ঘটনার সাথে জড়িত ৪ অপহরণকারীকে আটক করেছে র‌্যাব ।

এদিকে গাজীপুর গাছা থানাধীন উত্তর খাইলকৈর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংঘঠন “জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি)” এর নাজমুল হাসান নোমান (১৯) নামে এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব ।

বিজ্ঞাপন

র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গত ১০ মে সকাল ৯টার দিকে গাজীপুর মহানগরের বাসন সড়ক এলাকার ভাড়াটিয়া আবু বকর ছিদ্দিকের একমাত্র শিশু সন্তান সাব্বির হোসেন (৬) নিজ বাসা থেকে অপহরণ করে একটি চক্র।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অপহরণের পর সাব্বিরের বাবার মোবাইল ফোনে মুক্তিপণ হিসেবে ৫ লক্ষ টাকা দাবি করে। অন্যথায় অপহরণকারীরা তার ছেলেকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। অপহৃতের বাবা বাদী হয়ে বাসন থানায় একটি অভিযোগ দায়ের করেন ।

অভিযোগের প্রেক্ষিতে গাজীপুর মহানগর ও রাজধানীর উত্তরার বিভিন্ন এলাকায় অভিযান মুক্তিপণের টাকা লেনদেনের সময় অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছে অপহরণের মুলহোতা মোঃ নাজমুল হুদা শামীম (২৮), মোঃ নয়ন মিয়া (৩৪) মোসাঃ সুমা আক্তার (২৫), সুরাইয়া আক্তার শিউলি (২৬) আটককৃতদের দেয়া তথ্য মতে র‌্যাব রাজধানীর উত্তরা এলাকার একটি ফ্ল্যাটের পরিত্যাক্ত গোপন কক্ষ হতে অপহৃত সাব্বির হোসেনকে উদ্ধার করে ।

আটকৃতদের নিকট থেকে ৪ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রতিবেশী ভাড়াটিয়া নাজমুল হুদা শামীম ও তার বন্ধু নয়ন মিয়ার পারস্পারিক যোগসাজসে ভিকটিম সাব্বিরকে নিয়ে এক বাসায় লুকিয়ে রাখে। র‌্যাব অভিযান শুরু করলে রাতে তারা উত্তরার ৯নং সেক্টরের নির্মাণাধীন বাসায় শিশুটিকে লুকিয়ে রাখে এবং ধরা পড়ার ভয়ে হত্যার পরিকল্পনা করে । আটকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে দেশে নাশকতার পরিকল্পনাকারী জঙ্গিগঠনের ওই সদস্যকে গাজীপুর মহানগরের খাইলকৈর এলাকা থেকে আটক করে র‌্যাব ।