চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাজাবাসীর জন্য নগদ অর্থ ও ঔষধ উপহার দিলো ‌‘ওয়াব’

ইসরায়েলের বোমা হামলায় ক্ষতিগ্রস্ত গাজাবাসীদের জন্য নগদ অর্থ ও ঔষধ সামগ্রী উপহার দিয়েছে ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবামূলক গ্রুপ ‘উই আর বাংলাদেশ (ওয়াব)’।

গতকাল বৃহস্পতিবার ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসে ওয়াব এবং ওয়াবমার্টের পক্ষে নগদ ৩ লাখ ৯৫ হাজার টাকা ও ঔষধ সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওয়াব এর প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ পুলিশের সদস্য এস এম আকবর বলেন: ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে বিশ্বের বিবেকবোধ সম্পন্ন প্রতিটি মানুষ সোচ্চার ছিলেন। আমরাও ইসরায়েলি বর্বরতায় মর্মাহত ছিলাম। এরমধ্যে যখন দেখলাম ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাস গণঅনুদান চেয়ে তাদের ফেসবুক পেজে পোস্ট দিয়েছে, তখনই আমরা সেখানে সহায়তা করার সিদ্ধান্ত নেই।

তিনি জানান: এরপরও বিষয়টির সত্যতা নিশ্চিত করতে ওয়াবমার্টের এমডি’কে আমরা দূতাবাসে পাঠাই। বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান আমাদেরকে অনুদান চাওয়া পোস্টের সত্যতা এবং গাজার নারী ও শিশুদের দুঃসহ অবস্থার কথা জানান। এরপর থেকেই আমরা ওয়াবের পক্ষ থেকে গাজাবাসীর জন্য উপহার তুলি। মাত্র কয়েকদিনের মধ্যে এমন সাড়া পাওয়ায় আমরা অভিভূত।

এস এম আকবর বলেন: আমরা শুধুমাত্র দেশ এবং দেশের মানুষদের নিয়ে কাজ করার মধ্যেই সীমাবদ্ধ নই। দেশের বাইরেও মানবতার ডাকে সাড়া দিয়ে মানবিক কাজ করবো। এর নামই হলো ওয়াব। ওয়াব এর যেসব মানবিক যোদ্ধারা মানবিক কাজে সাথে ছিলেন সবার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা। তারা সাথে ছিল বলেই আমরা এতবড় কাজ সম্পন্ন করতে পেরেছি।