চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘গাঙ্গুবাই’ এর জন্য প্রথম পছন্দ ছিলো প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা ও রানী মুখার্জীকে টপকিয়ে আলিয়া যেভাবে ‘গাঙ্গুবাই’ এর চরিত্রটি পেলেন…

বুধবার (২৪ ফেব্রুয়ারি) প্রকাশ্যে এসেছে আলিয়া ভাট অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির’র টিজার। যা প্রকাশ্যে আসার পর থেকেই প্রশংসায় ভাসছেন ‘উড়তা পাঞ্জাব’ খ্যাত নায়িকা আলিয়া।

তবে ‘গাঙ্গুবাই’ চরিত্রটির জন্য ছবির পরিচালক সঞ্জয় লীলা বানসালির প্রথম পছন্দ ছিলেন না আলিয়া। সম্প্রতি এমনটা জানা গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মূলত ‘গাঙ্গুবাই’ চরিত্রটির জন্য সঞ্জয় লীলা বানসালির প্রথম পছন্দ ছিল প্রিয়াঙ্কা চোপড়া। তবে দীর্ঘ সময় প্রিয়াঙ্কা মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করায় ছবিটি করতে পারেননি তিনি। পরবর্তীতে চরিত্রটির জন্য রানী মুখার্জিকে পছন্দ করলেও পরিকল্পনা অনুযায়ী তার সাথেও কাজ করা হয়নি পরিচালকের।

এস হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ অবলম্বনে তৈরি হয়েছে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির’ ছবির চিত্রনাট্য।  মূলত ষাটের দশকে গোটা কামাথিপুরার কর্ত্রী ছিলেন গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। খুব অল্প বয়সে জোর করে যৌনবৃত্তিতে নামানো হয়েছিল তাকে। এর পর সেই গাঙ্গুবাই হয়ে ওঠেছিলেন গোটা কামাথিপুরার হর্তাকর্তা। এলাকাতে ‘ম্যাডামজি’ নামে পরিচিত ছিলেন গাঙ্গুবাই। কিন্তু জোর করে যে সব মেয়েদের এই পেশায় ঠেলে দেওয়া হত তাদের প্রতি সহানুভূতিশীল ছিলেন তিনি।

আলিয়া ছাড়াও এই ছবিতে আরো রয়েছেন অজয় দেবগণ। যিনি ডন করিমা লালার ভূমিকায় অভিনয় করছেন। ছবিটি মুক্তি পাবে আগামি ৩০ জুলাই।