চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গরু জমির ধান খাওয়ার জেরে বিরোধে বৃদ্ধ নিহত

টাঙ্গাইলের ভূঞাপুরে গরুর বাছুরে ক্ষেতের ধানগাছ খাওয়াকে কেন্দ্র করে বিরোধের জেরে সালাম (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে।  এঘটনায় অবিরন নামের এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।  নিহত সালাম উপজেলার অজুর্না ইউনিয়নের জগৎপুরা গ্রামের তালতলা এলাকার বাসিন্দা। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার জগৎপুরা গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার অর্জুনা ইউনিয়নের জগৎপুরা গ্রামের সালামের জমিতে লাগানো ধান খায় প্রতিবেশি মজিবরের গরুর বাছুর। পরে সালাম বাছুরটি আটকিয়ে রেখে সালামের বাড়িতে বিচার চাইতে যায়। এসময় ধান খাওয়া নিয়ে পক্ষের মধ্যে বাগবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।  পরে শুক্রবার বিকালে সালাম নলীন বাজার থেকে বাড়িতে ফেরার পথে আগে থেকে উৎপেতে থাকা মজিবরসহ তার লোকজন হামলা চালায়। এসময় সালামের ডাকচিৎকারে তার স্ত্রীসহ কয়েকজন এগিয়ে আসলে তাদেরও মারধর করা হয়। এতে গুরুতর আহত সালাম ও তার স্ত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সালামকে ঢাকায় পাঠানোর পর চিকিৎসারত অবস্থায় রবিবার সকালে মারা যায় সে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এঘটনায় সালামের ছেলে জয়নাল শনিবার রাতে বাদী হয়ে মজিবর ও তার স্ত্রীসহ কয়েকজনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানান, ক্ষেতের ধানগাছ খাওয়া নিয়ে বিরোধের জেরে সালামকে হত্যা করা হয়। এরআগে নিহত সালাম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল। তার স্ত্রীও হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এ ঘটনায় মজিবরের স্ত্রী অবিরনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে।