চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গত ২ বছরে আমার সিনেমাটাই সবচেয়ে ভালো ছিল: ঝন্টু

৭৬ বছর বয়সে এখনও সরব নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। বিশেষ করে এফডিসি কেন্দ্রিক বিভিন্ন ইস্যু নিয়ে মন্তব্য করে প্রায়ই সমালোচিত হন বর্ষীয়ান এ চিত্রপরিচালক ও চিত্রনাট্যকার।

তবে এসব সমালোচনাকে দেলোয়ার জাহান ঝন্টু তোয়াক্কা করেন না। বরং তিনি বলছেন, আমি স্ট্রেট ফরোয়ার্ড কথা বলি। কাউকে তোয়াক্কা করি না।

”যারা ফেসবুকে আমাকে নিয়ে সমালোচনা করে তারা কারা? তাদের পরিচয় কি? তারা চলচ্চিত্রের কেউ না। তারা যদি চলচ্চিত্রের সত্যিকারের দর্শক হতো তবে সমালোচনা করতো না।”

গেল বছর মার্চে মুক্তি পায় দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। সিনেমাটি মুক্তির আগে এর নায়িকা দীঘিকে নিয়েও কটু মন্তব্য করেছিলেন ঝন্টু।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাতে এফডিসির পরিচালক সমিতির বারান্দায় দাঁড়িয়ে চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপে সেই প্রসঙ্গ টেনে দেলোয়ার জাহান ঝন্টু বলেন, ‘তুমি আছো তুমি নেই’ গত ২ বছরে যত সিনেমা মুক্তি পেয়েছে সবচেয়ে ভালো ছিল। বড়গলায় বলতে পারি যতটুকু ভালো যাওয়ার আমার সিনেমাটাই গেছে।

ঝন্টু বলেন, যারা বলে আমার সিনেমা ভালো না তারা আমাকে অপছন্দ করে। সত্যজিৎ রায়ের মহানগর দেখে কিছু মানুষ বলেছিল এটা কোনো চলচ্চিত্রই না। আবার অনেকেই মানে ওটা শতাব্দীর সেরা চলচ্চিত্র। আমি বলবো সিনেমা বুঝতে হলে ভালো ব্রেন লাগবে।

গেল ডিসেম্বরেও সুপারস্টার শাকিব খানের আমেরিকায় ডাবিং করা প্রসঙ্গে অহেতুক মন্তব্য করে তোপের মুখে পড়েন ঝন্টু। পরে তিনি ভুল বুঝতে পরে অনুশোচনা করেন।

দেলোয়ার জাহান ঝন্টু বলেন, শাকিবকে যা বলেছিলাম ওটা বলা আমার মোটেও উচিত হয়নি। আবেগের বসে বলে ফেলেছিলাম। এজন্য পরে আমি ক্ষমা চেয়েছি। এই ভুল আর করবো না। আমি আমার মন্তব্যের জন্য অনুতপ্ত হয়েছি।

বিজ্ঞাপন