চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু যুক্তরাষ্ট্রে

করোনাভাইরাস

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে প্রায় দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে। টিকাকরণ দ্রুতগতিতে চললেও দেশটিতে করোনার প্রভাব কমছে না। একদিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে দেড় লক্ষাধিক মানুষের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে এক হাজার ৯৩৮ জনের। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে এক লাখ ৫৭ হাজার ৯২৫ জনের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৭ লাখ ৯৯ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ৭১৪ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।

বিজ্ঞাপন

গত একদিনে টেক্সাসে সর্বোচ্চ ৩৭৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ক্যালিফোর্নিয়ায় ১১৮ জন এবং জর্জিয়ায় ১১৭ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণের দিক দিয়েও এসব অঙ্গরাজ্য এগিয়ে রয়েছে।

দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ১৫ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৪ হাজার ৫৬৩ জনের।

শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৪ লাখ ৭৭ হাজার ৭৫২ জনের। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৯২ হাজার ৩১১ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৪৯ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৭ লাখ। এদের মধ্যে ১ লাখের বেশি রোগীর অবস্থা গুরুতর।

বিজ্ঞাপন