চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের দেহে করোনা শনাক্ত: আইইডিসিআর

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুইজনের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ জনে।  ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও ৬ জন, ফলে সুস্থ হয়েছেন মোট ২৫ জন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

Reneta June

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের নতুন করে নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে দুইজন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।  তারা দু’জনই পুরুষ। একজন সৌদি আরব থেকে দেশে এসেছিল, তার অবস্থা ভালো, তবে উনার ডায়াবেটিস রয়েছে।  আরেকজনের উচ্চ রক্তচাপসহ ডায়াবেটিস রয়েছে। তারা দুজনই শারীরিকভাবে সুস্থ রয়েছে, আমরা তাদের চিকিৎসা দিচ্ছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে আরও ৬জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে আর কোভিড-১৯ নেই। তাদের মধ্যে চারজন পুরুষ ও দুজন মহিলা। ফলে মোট সুস্থ হয়েছেন ২৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে গেছেন আরও ১৩ জন। ফলে মোট আইসোলেশনে ৭৫ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ জনের।

এরআগে ডা. ফ্লোরা ব্রিফিংয়ের শুরুতে বিশ্ব পরিস্থিতি তুলে ধরে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ঘরে থাকাসহ প্রয়োজনীয় করণীয় জানান।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৭ লাখ ৮৫ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন প্রায় ৩৭ হাজার ৮২০ জন। তবে আশার সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।