চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গণমাধ্যমে ধর্ষকের ছবি বারবার প্রচার করুন: প্রধানমন্ত্রী

গণমাধ্যমে ধর্ষকের ছবি বারবার প্রচারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, শিশু ও নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এসময় ভারতের চেয়ে বাংলাদেশের গ্যাসের মূল্য যে কম তার একটি তুলনামূলক চিত্রও জাতীয় সংসদে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

একাদশ জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশনের সমাপনী দিনে সংসদ নেতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অধিবেশনটিতে বাজেটের ওপর বক্তৃতা করেছেন সবচেয়ে বেশি সংখ্যক সংসদ সদস্য।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, চলতি অর্থবছরে বার্ষিক প্রবৃদ্ধি ৮ দশমিক ২ ভাগে উন্নতির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। পেট্রোবাংলা গ্যাসের মূল্যবৃদ্ধির যে প্রস্তাব করেছিলো তারচেয়ে অনেক কম দাম বাড়ানো হয়েছে।

এসময় ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে বলেছেন প্রধানমন্ত্রী। সেই সাথে জাতীয় সংসদকে তিনি জানান, ডেঙ্গুর রোগের প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করছে সরকার।

বিরোধী দলের উপ-নেতা রওশন এরশাদ তার সমাপনী বক্তব্যে বলেন: সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসার মান বাড়াতে হবে।

তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকান থেকে সরিয়ে নিয়ে ধ্বংস করার ব্যাপারে হাইকোর্টের রায়ের আলোকে কার্যকর ব্যবস্থা নেয়া প্রয়োজন। ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে মশা নিধনের পদক্ষেপ নিতে হবে।

তিনি শিশু নির্যাতন ও ধর্ষণ রোধে এবং শিশুদের সুরক্ষায় শিশু খাদ্যে ভেজাল বন্ধে আইনের সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করার দাবি জানান।