চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের তৃতীয় দিনে প্রদীপ প্রজ্জ্বলন

আবাসন সংকট নিরসন, বেতন ফি কমানোসহ পাঁচ দফা দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের তৃতীয় দিনের কর্মসূচিতে রয়েছে সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেয় আন্দোলনরত শতাধিক শিক্ষার্থী। তবে দুপুরের পর থেকে তারা সীমিত পরিসরে কর্মকর্তা কর্মচারী চলাচলে তালা অবমুক্ত করে। গত বুধবার থেকে প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তারা অবস্থান কর্মসূচি পালন করছে।

শুক্রবার ছুটির দিন হওয়ায় প্রশাসনিক ভবনের সামনে আর শিক্ষার্থীদের দেখা যায়নি। রোববার থেকে আবারও তারা অবস্থান ধর্মঘট পালন করবে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বিকেলে সুপারিশ কমিটি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান যে, শিক্ষার্থীদের দাবিগুলো তারা পর্যালোচনা করেছেন এবং যৌক্তিকতার ভিত্তিতে বাস্তবায়নে সুপারিশ করবেন। বিশেষত পরিবহন, বেতন ফিস ও জামানত বাবদ টাকা কমানোর ইঙ্গিত দেন তারা। আবাসন সংকট নিরসনে দ্রুত হল নির্মাণের সুপারিশ করার কথাও বলেন তারা।

শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি বিষয়ে তাদের পরবর্তী পদক্ষেপ বিষয়ে জানতে চাইলে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শেখ মো. রজিকুল ইসলাম বলেন, আমরা আবারও শিক্ষার্থীদের সাথে কথা বলার চেষ্টা করব।

অন্যদিকে, দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি থেকে সরে না আসতে অনড় আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন