চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খুলনা বিভাগে ৪৫ জনের মৃত্যু

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৮ জনের।

আজ রোববার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। অন্যদের মধ্যে খুলনায় ১১ জন, যশোরে ৬ জন, মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে; বাগেরহাট ও ঝিনাইদহে ২ জন করে এবং সাতক্ষীরা, নড়াইল ও চুয়াডাঙ্গায় ১ জন করে মারা গেছেন।

বিজ্ঞাপন

খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা করোনা হাসপাতালে ৫ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালে দুজন, খুলনা জেনারেল হাসপাতালে একজন এবং গাজী মেডিক্যাল হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে।

খুলনা করোনা হাসপাতালে মৃতরা হলেন: নগরীর বাবুখান রোডের আব্দুল বারেক (৭২), খালিশপুরের খাদিজা (৫০), ডুমুরিয়ার নাসিমা (৪৫), বটিয়াঘাটার রোকসানা (৩৫) ও বাগেরহাটের ফকিরহাটের মারুফা বেগম। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১০ জন। যার মধ্যে রেড জোনে ৩৯ জন, ইয়ালো জোনে ৩৮ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮ জন।

দেশব্যাপী করোনাভাইরাস বিস্তার রোধকল্পে ২৩ জুলাই থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধিনিষেধের দ্বিতীয় দিনে খুলনা জেলা ও মহানগরীতে দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উপজেলায় স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ডদের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। খুলনা মহানগরীতে ৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দিনভর পরিচালিত মোবাইল কোর্টে ৫৩ জনকে ৫৩ টি মামলায় ৩৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টের অভিযানে সেনাবাহিনী, বিজিবি, এপিবিএন, পুলিশ ও আনসার সদস্যগণ প্রয়োজনীয় সহায়তা প্রদান করেন।