চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদা জিয়ার লিভার সিরোসিস: মেডিকেল বোর্ড

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরে লিভার সিরোসিস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. এফ এম সিদ্দিকী।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে রোববার সন্ধ্যা ৭টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করা হয়।

রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার অভ্যন্তরীণ রক্তক্ষরণ হচ্ছে। এর পরিমাণ ক্রমেই বাড়ছে। দেশে এর চিকিৎসা নেই। তবে তার মনোবল এখনো দৃঢ়।

বিজ্ঞাপন

চিকিৎসকদের দাবি, বেগম জিয়ার চিকিৎসা যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও জার্মানিতেই সম্ভব।

গত ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগেও দুই দফায় খালেদা জিয়া এ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার দল বিএনপির পক্ষ থেকে বারবার বলা হচ্ছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন।

শনিবার এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, খালেদা জিয়ার যে অসুখ তা প্রধানত পরিপাকতন্ত্রের। কোনো জায়গায় তার রক্তপাত হচ্ছে- এটাকে বের করার জন্য আমাদের দেশের শ্রেষ্ঠ ডাক্তাররা গত কয়েকদিন ধরে চিকিৎসার যে পদ্ধতি আছে সেই অনুযায়ী বিভিন্ন রকম কাজ করেছেন। কিন্তু একটা জায়গায় এসে তারা আর এগুতে পারছেন না। কারণ, সেই ধরনের কোনো টেকনোলজি দেশে নেই। যে টেকনোলজি দিয়ে সেখানে পৌঁছাতে পারেন।

বিজ্ঞাপন