চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশের সংকট শেষ হবে না: সেলিমা রহমান

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশের সংকট শেষ হবে না মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

একই সঙ্গে তিনি দাবি করেন, ভয়ঙ্কর আতংকে আজ সারাদেশ কাঁপছে৷ খালেদা জিয়ার মুক্তি ছাড়া এই আতংকিত অবস্থার পরিবর্তন হবে না।

বিজ্ঞাপন

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা দেখছেন ভয়ঙ্কর আতংকে আজ সারাদেশ কাঁপছে। আজ কথা বলার স্বাধীনতা নেই, ন্যায়বিচার নেই।  আজ শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে। আজকে আছে খুন,গুম, ধর্ষণ দুর্নীতি ও শেয়ারবাজার লুট।

বিজ্ঞাপন

সেলিমা রহমান বলেন, নারী সমাজের আজকে জীবনের কোন নিরাপত্তা নেই। আপনারা দেখেছিলেন শিক্ষা খাতে নারীদের কতটা অগ্রগতি হয়েছিলো। কিন্তু আজকে কিশোরীরা স্কুল কলেজে যেতে ভয় পায়।  কেন ভয় পায়? কারণ শিক্ষকের উপর আক্রমণ হচ্ছে। এর কোনো বিচার হচ্ছে না। ক্ষমতার প্রভাব এবং দুর্নীতির মধ্যদিয়ে তারা এ সকল কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিশ্বজিৎকে প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছিলো। আদালতে তাদের বিচারও হয়েছিলো।  তারা ক্ষমতার প্রভাবের সাথে জড়িত ছিলো। আজকে তাদের কার কী হয়েছে তা আমরা জানি না। সাগর-রুনী হত্যা,তনু হত্যা,নুসরাত হত্যা একের পর এক হত্যাকাণ্ড ঘটে যাচ্ছে।  প্রতিটা হত্যাকাণ্ডের পর আন্দোলন হয়, সরকার বলে কাউকে ছাড় দেয়া হবে না। কিন্তু আস্তে আস্তে সরকার সব ভুলে যায়।

বিএনপির এই নেতা বলেন, বরগুনায় প্রকাশ্যে দিবালোকে রাজপথে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়েছে। রিফাত হত্যাকারী নয়ন বন্ড অনেকদিন থেকে অপরাধ করে আসছিলো। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেপ্তার না করে অপরাধ করতে সহযোগিতা করেছিলো।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা ভাবছেন এরকম মানববন্ধন দিয়ে কী হবে? আপনারা যে সকল খুন,গুম, ধর্ষণ ও অন্যায়ভাবে যে সকল কারাগারে আটকে রেখেছেন তাদের কোটি কোটি পরিবার আজকে সব জায়গায় উত্তাপ ছড়াচ্ছে। সেই উত্তাপ ভয়ঙ্কর উত্তাপ, সেই উত্তাপে আপনারা জিততে পারবেন না।

Bellow Post-Green View