চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদা জিয়ার গাড়িবহরে চতুর্থ হামলা

রাজধানীর বাংলা মোটরে বেগম খালেদা জিয়ার গাড়িবহরে আবারও হামলার ঘটনা ঘটেছে। বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ নিয়ে গত চারদিনের মধ্যে চতুর্থবারের মত হামলার ঘটনা ঘটলো। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে খালেদা জিয়ার একজন ব্যক্তিগত নিরাপত্তা কর্মীও রয়েছেন।

বুধবার বিকেলে সিটি নির্বাচনে বিএনপির সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর জন্য  গুলশানের বাসভবন থেকে বের হন খালেদা জিয়া। তার গাড়িবহর বানানী ও ফার্মগেট হয়ে বাংলামোটরের কাছে এলে একদল যুবক লাঠি হাতে অতর্কিত হামলা চালায়।

সে সময় খালেদা জিয়ার গাড়ির বামপাশের গ্লাস ভেঙে যায়। এতে কিছুটা ক্ষতিগ্রস্ত হয় তার গাড়ি। ওই সময় চেয়ারপারসনের সিকিউরিটি ফোর্সের কর্মকর্তা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল সামিউল হক আহত হন। পরে গাড়িবহর নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান বিএনপি চেয়ারপারসন।

Advertisement

হামলার পর এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসনকে হত্যার উদ্দেশেই বারবার হামলা চালানো হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, যতই উস্কানি দেওয়া হোক না কোনো বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরানো যাবে না।

গত রোববার রাজধানীর উত্তরায় খালেদা জিয়ার গাড়িবহর  প্রথম হামলার মুখে পড়ে। এরপরের দিন  সোমবার কারওয়ান বাজারে এবং মঙ্গলবার ফকিরাপুল কাঁচাবাজারে আবারো হামলার শিকার হয় তার গাড়িবহর।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, এসব ঘটনার সঙ্গে সরকারি দলের সংশ্লিষ্টতা রয়েছে। যদিও আওয়ামী লীগ এ অভিযোগ অস্বীকার করেছে।