চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খালেদা জিয়াকে কে বিশ্বাস করে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষেকে হত্যা করে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া দেশকে কিভাবে নেতৃত্ব দেবেন, তিনি যে দেশকে ভালোভাবে নেতৃত্ব দিতে পারবেন এটা কে বিশ্বাস করে। রোববার বিকেলে সম্প্রতি ইন্দোনেশিয়ায় সরকারি সফর নিয়ে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলেনে এ কথা বলেন তিনি।

জাকার্তায় অনুষ্ঠিত আফ্রো-এশিয় সম্মেলন সফল দাবি করেন প্রধানমন্ত্রী। সম্মেলনে  সিটি করপোরেশন নির্বাচন, খালেদা জিয়ার গাড়িতে হামলা, ভূমিকম্প ও দেশের চলমান রাজনীতি নিয়েও কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন শেখ হাসিনা।

তিনি বলেন, এর আগে ক্ষমতায় এসে সারাদেশে ত্রাসের রাজনীতি কায়েম করেছিল। দুর্নীতি আর বিনিয়োগ শূন্য করেছিল দেশ। মানুষ পাচার করেছেন। বিশ্বের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিল না বললেই চলে। আমরা ক্ষমতায় আসার পর বিশ্ব দরবারে বাংলাদেশকে আবার সম্মানের জায়গায় নিয়ে এসেছি।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, গত তিন মাসে অবরোধ হরতাল করে ১৫০ জন মানুষকে পুড়িয়ে মেরেছেন। আহত হয়েছে শতশত। বাস পুড়িয়ে এখন আবার সেই বাস মার্কাই ভোট চাচ্ছেন।

সাবেক প্রধানমন্ত্রী নির্বাচনী আইন ভঙ্গ করেছেন দাবি করে তিনি বলেন, ‘উনি যে মানুষকে পোড়ালেন, তিনি আবার মানুষের কাছে ভোট চাইছেন কীভাবে? কোন মুখে ভোট চান, লজ্জাও তো লাগে। তিনি নির্বাচনী আচরণবিধি অমান্য করে প্রচারণা চালালেও গণমাধ্যমে সেটা আসেনি।’

Advertisement

খালেদা জিয়া ও তার দল বিএনপি বিজেপি সভাপতি অমিত শাহ’র সঙ্গে ফোনালাপ ও মার্কিন কংগ্রেসম্যানদের স্বাক্ষর জাল করে মিথ্যাচার করেছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী।

রোববার সংবাদ সম্মেলন করে খালেদা জিয়া সিটি নির্বাচনে নীরব প্রতিশোধ নেওয়ার যে আহ্বান জানিয়েছেন সে বিষয়েও কথা বলেন তিনি। ‘কিসের প্রতিশোধ, জনগণ কার উপর প্রতিশোধ নেবে। উনি কি দেশ ধ্বংস করে প্রতিশোধ নেবেন। জনগণ তার উপর প্রতিশোধ নিলে  তিনি কোথায় যাবেন?’

শেখ হাসিনা আরও বলেন, ২০০৮ সালের নির্বাচনে জনগণ তাকে ভোট না দেয়ায় ৫ জানুয়ারির নির্বাচনের আগে তাদের পুড়িয়ে প্রতিশোধ নেন খালেদা জিয়া। তার হাত থেকে মানুষ থেকে শুরু করে গরু-ছাগল, গাছ-পালাও রক্ষা পায়নি।

দেশে সাধারণ মানুষের সামান্যতম নিরাপত্তা নেই-খালেদা জিয়া এমন দাবির প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘উনি মিথ্যার ফুলঝুরি দিয়ে গেছেন।’

পেট্রোল বোমাবাজদের ইন্ধনদাতাদেরও ধরা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া আন্দোলনের নামে মানুষকে যেভাবে পোড়াল, এরকম জঘন্য কাজ বিশ্বের কোথাও কেউ দেখেছে?’

সংবাদ সম্মেলনে ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য চট্টগ্রাম ও ঢাকা দুই সিটি করপোরেশন নিয়ে কথা বলেন । জনগণ ভোট দিয়ে যাকে খুশি নির্বাচন করবে বলে জানান প্রধানমন্ত্রী।

সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।