চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবি জানিয়েছে ‘যুব ছায়া সংসদ’

যথাযথ আইন প্রনয়ণের মাধ্যমে সকল মানুষের খাদ্য অধিকার তথা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বাংলাদেশে ‘খাদ্য অধিকার আইন’ প্রণয়নের দাবি করেছে ২৬টি স্বেচ্ছাসেবী সংগঠনের একটি জোট ‘যুব ছায়া সংসদ’।

এই দাবিতে জনসচেতনতা ও সরকারের দৃষ্টি আকর্ষনের লক্ষে আগামী ১৭ অক্টোবর, শনিবার, সকাল সাড়ে ১০ টায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ব দারিদ্র্য নিরসন দিবসে তাদের ২য় অধিবেশন আয়োজন করেছে।

বিজ্ঞাপন

বেসরকারি উন্নয়ন সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ও অক্সফ্যামসহ ২৬টি স্বেচ্ছাসেবী সংগঠনের ওই জোটের আয়োজনে দেশের ৩০০ সংসদীয় নির্বাচনী এলাকার যুব প্রতিনিধি হিসেবে ৩০০ জন যুব সদস্য অংশ নেবেন।

বিজ্ঞাপন

আয়োজকদের আশা, ওই আয়োজনের মধ্য দিয়ে খাদ্য অধিকারের সাথে সম্পর্কিত বিষয়গুলো যুব’রা বুঝতে পারবে এবং খাদ্য অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে সরকারের কাছে আইন প্রণয়নের দাবি জানানো ছাড়াও এই বিষয়ে নিজেদের কর্তব্য ও করণীয় সম্পর্কে সচেতন হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন’র চেয়ারম্যান ডঃ কাজী খলীকুজ্জামান আহমদ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড. মোঃ আব্দুর রাজ্জাক, এম.পি, সভাপতি, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং সাবেক মন্ত্রী, খাদ্য মন্ত্রণালয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এম.পি, সভাপতি, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং সাবেক প্রতিমন্ত্রী, খাদ্য মন্ত্রণালয়; আব্দুল ওয়াদুদ এম.পি, সভাপতি, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি এবং রাশেদা কে. চৌধুরী, নির্বাহী পরিচালক, গণসাক্ষরতা অভিযান ও সাবেক উপদেষ্টা, তত্ত্বাবধায়ক সরকার।

এরআগে একই দাবিতে গতবছর ৩০ ডিসেম্বর যুব ছায়া সংসদ এর ১ম অধিবেশন অনুষ্ঠিত হয়েছিলো।