চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

খাটো করে দেখার উপায় নেই: আজাদ চৌধুরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ চৌধুরী বলেছেন, প্রগতিশীলদেরকে ক্রমাগতভাবে যে হুমকি দেওয়া হচ্ছে; তা কোনোভাবেই খাটো করে দেখা ঠিক হবে না। কারণ হুমকিদাতারা মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি। মুক্তিযুদ্ধের সেই সময় থেকেই তারা দেশকে বুদ্ধিজীবিহীন করার অপতৎপরতা চালিয়ে আসছে।

তিনিসহ সর্বশেষ সাত এবং আগে ১০ বিশিষ্ট নাগরিককে আনসারুল্লাহর হুমকি প্রসঙ্গে তিনি বলেন, হুমকির মুখে যে নাগরিকরা আছেন তাদেরকে নিরাপত্তা দেয়ার ব্যবস্থা সরকারকেই করতে হবে। তবে তিনি বলেন, নেপথ্যে যারা আছে তাদের আটক করতে আইনশৃঙ্খলা বাহিনী তাদের সর্বোচ্চ চেষ্টাই করছে।

কোন উদ্দেশ্যে এভাবে হুমকি দেওয়া হচ্ছে, মুক্তমনা মানুষ হত্যা করা হচ্ছে তা তার বোঝার মধ্যে পড়ে না উল্লেখ করে তিনি বলেন, ধর্ম অনেক পবিত্র, উদার এবং শান্তির একটা জিনিস। আর পৃথিবীর সবচাইতে শান্তির ধর্ম ইসলামকে নিয়ে যেভাবে রাজনীতি করা হচ্ছে, ব্যবসা করা হচ্ছে তা মোটেই ঠিক কাজ নয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান বলেন, এভাবে যদি হত্যাকাণ্ড চলতে থাকে তা হলে আমাদের যে সোনার বাংলা তা একদিন মেধাশূন্য, মুক্তচিন্তাহীন হয়ে যাবে। তিনি মনে করেন, হয়তো এটাই চাচ্ছে জঙ্গিরা।

বিজ্ঞাপন