চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কয়েকশ গিটার ধ্বংসের ভিডিও ভাইরাল

গিটার ভাঙ্গার একটি ভাইরাল ভিডিও সম্প্রতি গিটারপ্রেমীদের মানসিক কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে। আমেরিকান বিখ্যাত গিটার কোম্পানি ‘গিবসন’-এর যে গিটারগুলো কেনার স্বপ্নে অনেকে বিভোর থাকেন, সেগুলো কেন এভাবে রাস্তায় ফেলে নষ্ট করে ফেলা হলো তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

ভিডিওটি গিবসন কোম্পানির এক প্রাক্তন কর্মী তার ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে কয়েকশ ফায়ারবার্ড এক্স মডেলের গিবসন গিটার লাইন ধরে রাখা হয়েছে এবং বড় একটি এক্সক্যাভেটর সেগুলো গুড়িয়ে দিচ্ছে।

বিজ্ঞাপন

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ার পর গিটারপ্রেমী অনেকেই প্রশ্ন তুলেছেন যে কেন এগুলো চ্যারিটিতে না দিয়ে ভেঙ্গে ফেলা হলো। এক একটি গিটারের বাজারমূল্য সাড়ে পাঁচ হাজার ডলার। এতগুলো দামী গিটার ভেঙ্গে ফেলা কতটুকু যুক্তিসঙ্গত তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

গিবসন থেকে ভিডিওটি নিয়ে একটি বিবৃতি দেয়া হয়েছে। বলা হয়েছে, ২০০৯-২০১১ এর ফায়ারবার্ড এক্স মডেলের গিটারগুলো ভেঙ্গে ফেলা হয়েছে কারণ এগুলো অনিরাপদ ছিল। এগুলো ডোনেট করার উপযোগী ছিলো না বলেই নষ্ট করে ফেলা হয়েছে।

গিবসন অবশ্য এর আগেও বিভিন্ন সময়ে তাদের ত্রুটিযুক্ত গিটারগুলো নষ্ট করে ফেলেছে। তবে আগে ভিডিও ফাঁস না হওয়ায় বিষয়টি এভাবে সাড়া ফেলেনি। -আর্মচেয়াররকস্টার

বিজ্ঞাপন