চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্লাউড সেবায় সেরা রেটিং পেলো জেডটিই

মোবাইল নেটওয়ার্ক পরিচালনায় ক্লাউড সেবার জন্য সেরা হিসেবে বৈশ্বিক রেটিং অর্জন করলো আন্তর্জাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান জেডটিই।

সম্প্রতি প্রকাশিত ‘এনএফভিআই কম্পেটেটিভ ল্যান্ডস্কেপ এসেসমেন্ট’ শীর্ষক প্রতিবেদনে জেডটিই’র টিউলিপ এলাস্টিক ক্লাউড সিস্টেম (টেকস)কে ‘নেতৃত্বস্থানীয়’ সেবা হিসেবে উল্লেখ করে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান – গ্লোবালডেটা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেডটিই বাংলাদেশ অফিস থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেটা পরামর্শক প্রতিষ্ঠানটি করা ছয়মাত্রার মুল্যয়নে ছিলো – কাঠামো, ক্যারিয়ার গ্রেড ফাংশন, ব্যবস্থাপনা, গতিশীলতা, কর্মক্ষমতা এবং পেশাগত সেবা। এবং প্রতিটি মাত্রায় সর্বোচ্চ মান অর্জন করে টেকস সেবা।

বিজ্ঞাপন

এরআগে, ২০২০ সালেও কাঠামো, ক্যারিয়ার গ্রেড ফাংশন এবং গতিশীলতা মাত্রায় সেরা মান অর্জন করেছিলো জেডটিই’র টেকস সেবা।

টেকস সেবার কন্টেইনার, ভার্চুয়াল মেশিন এবং বেয়ার মেটালসহ ডুয়েল কোর ক্লাউড প্লাটফর্ম, এবং ফাইভজি, এমইসি এবং ডিজিটাল টেকনোলজিতে উদ্ভাবন প্রাধান্য পেয়েছে গ্লোবালডাটার মুল্যায়নে।

কর্মকর্তারা জানান, অল্প ওজনের নেটওয়ার্ক কাঠামো নির্মানের জন্য বিশেষ উন্নয়ন ব্যবস্থাপনা এবং ওপেন ভার্চুয়াল নেটওয়ার্ক (ওভিএন) সেবা রয়েছে জেডইটির টেকস সেবায়। পাশাপাশি, এনইও এবং স্মার্টএনআইসির মত যন্ত্রের দক্ষতা বাড়াতে সাহায্য করে টেকস। বিভিন্ন এমইসি ব্যবস্থাপনাকে সহজ করতে জেডইটি নেটওয়ার্ক অপারেটরদের চাহিদা অনুযায়ী ফিচার সমন্বয় করে এই সেবার আওতায়।

নেটওয়ার্ক ব্যবস্থাপনায় ভালো অভিজ্ঞতা দিতে টেকস সেবার মধ্যমে আইডিভাইস, ডেইসি, ইনেস্পেক্টর এবং নেট ইনসাইটের মত স্বয়ংক্রিয় যন্ত্রাংশ প্রদান করে জেডটিই। এখন পর্যন্ত বিশ্বব্যাপী ২০০ এর বেশি অংশীদারকে পেশাগত সেবা প্রদান করছে জেডটিই।