চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রিকেট নক্ষত্রদের লড়াইয়ে সতীর্থ শচীন-লারা

নিজেদের সময়ের সেরা এবং কিংবদন্তি দুই ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবং ব্রায়ান লারা এক সাথেই এবার মাঠে নামবেন। আগামীকাল শনিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিটি মাঠে অনুষ্ঠিতব্য ক্রিকেট অল স্টার্স সিরিজে শচীন টেন্ডুলকার এবং শেন ওয়ার্নের দলের লড়াই ক্রিকেট প্রেমিদের কাছে উজ্জ্বল নক্ষত্রদের লড়াই বলেই মনে হবে।

হিউস্টন এবং লস এঞ্জেলসে আগামী ১১ ও ১৪ নভেম্বর পরবর্তী আরো দুইটি ম্যাচ খেলবে শচীন ব্লাস্টার্স এবং ওয়ার্ন ওয়ারিয়র্স।

বিজ্ঞাপন

প্রথমবারের মতো আয়োজিত এই তারকাদের লড়াইয়ে ক্রীড়ামোদীদের আলোড়িত করা সাবেক তারকাদের যেন এক মিলনমেলা। ক্রিকেট কিংবদন্তিদের এই লড়াইয়ে সাবেক সেরা তারকাদের কে নেই?

বিধ্বংসী ব্যাটিংয়ের প্রতিরূপ বীরেন্দার শেবাগ, সর্বকালের সেরা অলরাউন্ডার জ্যাক কালিস, ফিল্ডিংয়ের অসাধারণ ক্ষিপ্রতাসম্পন্ন ‘উড়ন্ত পাখি’ জোন্টি রোড্স, গতির ঝড় তোলা শোয়েব আখতারসহ আরো অনেক কিংবদন্তিই ভিড় জমিয়েছে দল দুটিতে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার টাইমস স্কোয়ারে অনুষ্ঠিত রেন্ডম ড্র’তে টেন্ডুলকার তার দলে পেয়েছেন ভারতীয় উজ্জ্বল তারকা সৌরভ গাঙ্গুলী, বীরেন্দর শেবাগ ও ভিভিএস লক্ষণ, কার্টলি এমব্রোস, ইয়র্কার বোলিংয়ে ব্যাটসম্যানদের মনে একসময় ত্রাস জাগানো অস্ট্রেলিয়ান তারকা গ্লেন ম্যাকগ্রা, সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার শন পোলক, স্পিন বোলিংয়ের জাদুকর মুত্তিয়া মুরালিধরন। 

শেন ওয়ার্নের দলে অস্ট্রেলিয়ান ব্যাটিং কিংবদন্তি ম্যাথু হেইডেন, রিকি পন্টিং ছাড়াও রয়েছেন এন্ড্রু সাইমন্ডস। পাকিস্তানের ওয়াসিম আকরাম, কোর্টনি ওয়ালশ, এলান ডোনাল্ডকেও পেয়েছেন ওয়ার্ন।

লটারির মাধ্যমে ২৬ জন খেলোয়াড় উভয় দলে নেওয়ার পর শোয়েব আখতারকে নিতে কয়েন টস করা হয়। যেখানে ১০০ মাইল গতিতে বোল করা সাবেক এই বিস্ময় বোলারকে পান টেন্ডুলকার।

শচীন’স ব্লাস্টার্স: শচীন টেন্ডুলকার (অধিনায়ক), ভিভিএস লক্ষণ, সৌরভ গাঙ্গুলি, ভিরেন্দার শেবাগ, ব্রায়ান লারা, মাহেলা জয়াবর্ধনে, কার্ল হুপার, লেন্স ক্লুজনার, শন পোলক, মইন খান, গ্রায়েম সোয়ান, গ্লেন ম্যাকগ্রা, মুত্তিয়া মুরালিধরন, শোয়েব আখতার, কার্টলি এম্ব্রোস।

ওয়ার্ন’স ওয়ারিয়োরস: শেন ওয়ার্ন (অধিনায়ক), ম্যাথিউ হেইডেন, রিকি পন্টিং, মাইকেল ভন, জেক কালিস, কুমার সাঙ্গাকারা, এন্ড্রু সাইমন্ডস, জোন্টি রোড্স, সাকলাইন মুস্তাক, ওয়াসিম আকরাম, ডেনিয়েল ভেট্টোরি, কার্টনি ওয়ালশ, এলান ডোনাল্ড, অজিত আগারকার।