চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রিকেটের যুবরাজ মুস্তাফিজকে যত্নে রাখতে বলছেন প্রিন্স

বাংলাদেশ ক্রিকেটের নতুন যুবরাজ মুস্তাফিজুর রহমানকে রত্ন হিসেবে উল্লেখ করে তাকে খুব যত্নের সঙ্গে আরো শাণিত করার পরামর্শ দিয়েছেন একসময়ের জাতীয় দলের বামহাতি পেসার গোলাম নওশের প্রিন্স।

প্রবাসে থেকে মুস্তাফিজের টি-টুয়েন্টি এবং ওয়ানডের পর টেস্ট অভিষেক পারফরম্যান্সে মুগ্ধ প্রিন্স বলছেন, মুস্তাফিজ এখনো অনেক তরুণ। তার নিজেকে আরো অনেক গড়ে তোলার সুযোগ আছে। সেক্ষেত্রে মাত্র কৈশোর উত্তীর্ণ এই বোলারকে সকলের সব ধরণের সমর্থন দিয়ে যাওয়া উচিত।

বাংলাদেশের প্রথম ওয়ানডে দলের সদস্য প্রিন্স চ্যানেল আই অনলাইনকে বলেন, তিনি মুগ্ধতার সঙ্গে মুস্তাফিজের পারফরম্যান্স দেখছেন। ‘তার অনেক দূর যাওয়ার সম্ভাবনা আছে। সে যেমন ঠিক জায়গায় তার বলটা ফেলে, ঠিক সেভাবে নিজেকে গড়ে তুললে, বোর্ড-টিম ম্যানেজমেন্ট এবং সতীর্থদের কাছ থেকে ঠিকঠাক সমর্থন পেলে; সেরা জায়গায় যেতে পারবে মুস্তাফিজ,’ এমনই মনে করেন জাতীয় দলের সাবেক এ ফাস্ট মিডিয়াম বোলার।

একজন বোলার হিসেবে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যতের অনেকটা মুস্তাফিজের মতো একজন পেসারের হাতে দেখে গর্বিত এখন হিউস্টনে বসবাস করা গোলাম নওশের প্রিন্স।

সেখান থেকে চ্যানেল আই অনলাইনকে তিনি বলেছেন, একজন পেসারের জন্য লাইন এবং লেংথ খুবই গুরুত্বপূর্ণ। সবকিছুর আগে তাকে তাই মুগ্ধ করছে মুস্তাফিজের লাইন এবং লেংথ। ‘তার পেস ভ্যারিয়েশনটাও অসাধারণ।’

বিজ্ঞাপন

‘মুস্তাফিজ এমন কাটার দেয় যেটা ব্যাটসম্যানের জন্য অনেক সময়ই বুঝে উঠা খুব কঠিন। বাঁ-হাতি বোলার হিসেবে সে ডানহাতি ব্যাটসম্যানদের জন্য ব্লাইন্ড স্পটে বল করে। এ কারণে ব্যাটসম্যানরা তার বল খেলতে পারে না, অথবা বল খুঁজে পেতে গিয়ে আউট হয়,’ বিশ্লেষণী চোখ দিয়ে এভাবেই বিস্ময় মুস্তাফিজের বোলিং অ্যানালিসিস করছেন প্রিন্স।

একজন সাবেক পেসার হিসেবে বারবার মুস্তাফিজের প্রশংসা করে তিনি বলেন: তার রানআপ খুব সুন্দর। তার অ্যাকশনটাও অসাধারণ। এ কারণে দীর্ঘ সময় ধরে মুস্তাফিজ খেলে যেতে পারবে বলে শুধু আশাই করছেন না, বিশ্বাসও করছেন বাংলাদেশের ক্লাব ক্রিকেটের একসময়ের তারকা এ খেলোয়াড়।

‘মুস্তাফিজের সামনে সম্ভাবনার অবারিত হাতছানি। সে খুবই তরুণ। তার সামনে অনেক সুযোগ। তার নিজেকে আরো শাণিত করারও জায়গা অনেক। বিশেষ করে বামহাতি বোলার হিসেবে তার আউটসুইঙ্গারটা আরো তীক্ষ্ম করার সুযোগ আছে,’ বলে মনে করেন একসময় বয়সভিত্তিক দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা প্রিন্স।

নতুন সেনসেশন মুস্তাফিজের জন্য হৃদয়ের গভীর থেকে শুভ কামনা জানিয়ে চ্যানেল আই অনলাইনকে গোলাম নওশের প্রিন্স বলেন, তিনি বিশ্বাস করেন যে ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেটের জন্য অনেক অনেক আনন্দের উপলক্ষ এনে দেবে মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন: