চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফী যা বললেন

সাকিব-তামিমদের ১১ দাবি ও ধর্মঘট নিয়ে যখন আলোচনা সর্বত্র, মিরপুরের একাডেমি মাঠে ক্রিকেটারদের ঢল, তখন মাশরাফী বিন মোর্ত্তজার অনুপস্থিতি নিয়ে নানা প্রশ্ন উচ্চকিত হচ্ছিল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক পরে ফেসবুক পোস্টে নিজের না থাকার কারণ জানিয়েছেন। সঙ্গে জানিয়েছেন ক্রিকেটারদের সকল দাবির প্রতি সমর্থন।

দিনভর আলোচনার পর সোমবার রাতে মেলে মাশরাফীর অবস্থান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় অনেকটা বিস্ময়-অনুযোগের সুরেই তিনি লেখেন, ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া ক্রিকেটারদের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি তাকে। তবে ক্রিকেটারদের সব দাবির প্রতি বরাবরের মতোই পূর্ণ সমর্থন আছে তার।

বিজ্ঞাপন

মাশরাফীর ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হল
‘‘অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

বিজ্ঞাপন

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরী। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণ ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’’

Bellow Post-Green View