চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্যারিবীয়দের কাছে হোয়াইটওয়াশের সামনে আফগানরা

সিরিজের আগে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে লড়াইয়ে ৩-২ ব্যবধানে পিছিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্ণৌতে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৭ রানে জিতে ব্যবধানটাকে ৪-৩ করে ফেলেছে ক্যারিবীয়রা। কাইরেন পোলার্ডের দলের সামনে হাতছানি আফগানদের হোয়াইটওয়াশ করার।

অটল বিহারী বাজপেয়ি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৪৭ রান তুলেছিল উইন্ডিজ। জবাবে ২৬ বল বাকি থাকতেই ২০০ রানে অলআউট স্বাগতিক আফগানরা। তিন ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গিয়ে সিরিজ জিতে নিয়েছে ক্যারিবীয়রা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে শুরুটা ভালোই ছিল সফরকারীদের। উদ্বোধনী জুটিতে ৯৮ রান তোলেন দুই ওপেনার শাই হোপ ও এভিন লুইস। হোপ ৪৩ করে আউট হওয়ার কিছুক্ষণ বাদে ফিরে যান লুইসও। করে গেছেন ৫৪।

এরপর হঠাতই ব্যাটিং অর্ডারে ধস নামে ক্যারিবীয় ইনিংসে। একটা প্রান্ত আগলে রেখে ৫০ বলে ৬৭ রানের ম্যাচ সেরা ইনিংস খেলে দলকে আড়াইশোর কাছাকাছি স্কোর গড়ে দেন নিকোলাস পুরান। আফগানদের হয়ে ৩ উইকেট নিয়েছেন পেসার নাভিন-উল-হক।

জবাবে নাজিবুল্লাহ জাদরান ছাড়া আর তেমন কেউ ইনিংস বড় করতে পারেননি আফগানদের। সর্বোচ্চ ৫৬ করেছেন বাঁহাতি এ মিডলঅর্ডার ব্যাটসম্যান। ৩টি করে উইকেট নিয়ে প্রতিপক্ষকে হারের দিকে ঠেলে দিয়েছেন পেসার শেলডন কটরেল ও স্পিনার রোস্টন চেজ। সিরিজের শেষ ম্যাচ ১১ নভেম্বর।

Bellow Post-Green View