চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোয়ার্টারে ব্রাজিল, আসর শেষ জার্মানির

কোয়ার্টারে আইভরি কোস্টও

জার্মানি অনূর্ধ্ব-২৩ দলকে উড়িয়ে টোকিও অলিম্পিকে যাত্রা শুরু করা ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল পরের ম্যাচে গোলশূন্য ড্র করেছিল আইভরি কোস্টের বিপক্ষে। শেষ ম্যাচে সৌদি আরবকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে গেছে সেলেসাওরা।

বুধবার অলিম্পিক ফুটবলে সৌদি আরবের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ব্রাজিল। রিচার্লিসন জোড়া গোল করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কোয়ার্টারে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেতে পারে আর্জেন্টিনাকে। টোকিও আসরে তৃতীয় কোয়ার্টারে গ্রুপ ‘ডি’র চ্যাম্পিয়ন মুখোমুখি হবে গ্রুপ ‘সি’র রানার্সআপের। ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ডি’র চ্যাম্পিয়ন হয়ে গেছে ব্রাজিল।

বিজ্ঞাপন

অন্যদিকে, গ্রুপ ‘সি’তে শেষ ম্যাচের আগে ৪ পয়েন্টে টেবিলের শীর্ষে আছে স্পেন। ৩ পয়েন্ট করে নিয়ে গোলপার্থক্যে দুইয়ে অস্ট্রেলিয়া ও তিনে আর্জেন্টিনা। গ্রুপপর্বে শেষ ম্যাচে বাংলাদেশ সময় আজ বিকাল ৫টায় স্পেনের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা, আর অস্ট্রেলিয়া খেলবে ছিটকে যাওয়া মিশরের বিপক্ষে।

এই টেবিলের হিসাব-কিতাব মুখোমুখি করে দিতে পারে ব্রাজিল-আর্জেন্টিনাকে, আবার ছিটকেও যেতে পারে আর্জেন্টিনা!

সৌদি আরবের বিপক্ষে ম্যাচের ১৪ মিনিটে লিড আনেন ব্রাজিলের ম্যাথিউস কুনহা। ২৭ মিনিটে সোদির আল আমরি সমতা ফেরান। ৭৬ মিনিটে ও যোগ করা সময়ের তৃতীয় মিনিটে রিচার্লিসনের জোড়া গোলে জয় নিশ্চিত করে সেলেসাওরা।

জার্মানিকে ৪-২ গোলে উড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্ট অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ড্র করেছিল ব্রাজিল। সেই আইভরিয়ানরা শেষ ম্যাচে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে কোয়ার্টারে জায়গা করে নিয়েছে। টেবিলের দুইয়ে তারা ৫ পয়েন্টে। আইভরি কোস্ট ২-১ গোলের জয়ে শুরু করেছিল সৌদি আরবের বিপক্ষে।