চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলি-স্মিথকে টেস্ট দলেই রাখল না উইজডেন

বর্তমানে টেস্ট টেবিলে সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। অল্প ব্যবধানে পিছিয়ে দুইয়ে বিরাট কোহলি। এ দুই ব্যাটসম্যানকে যেন ভুলেই গেছে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন অ্যালমানাক। তাদের ২০২০ সালের সেরা টেস্ট দলে জায়গা হয়নি কোহলি ও স্মিথের।

করোনাভাইরাসের কারণে ছেদ পড়ে ২০২০ সালের ব্যস্ত ক্রিকেট সূচিতে। খুব বেশি ম্যাচ দেখার সৌভাগ্য হয়নি দর্শকদের। ২০১৯ সালের ১১ ডিসেম্বর থেকে ২০২০ সালের ১১ ডিসেম্বর পর্যন্ত, যে অল্পকটি ম্যাচ হয়েছে তার প্রেক্ষিতে নির্বাচন করা হয়েছে এবারের সেরা টেস্ট একাদশ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুধু স্মিথ-কোহলিই নন, উইজডেনের সেরা দলে জায়গা হয়নি টেস্টের সেরা বোলার প্যাট কামিন্সেরও। দুইয়ে থাকা স্টুয়ার্ট ব্রড আবার আছেন।

বিজ্ঞাপন

উইজডেনের সেরা দলের অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসনকে। স্বল্প সময়ে ৫০.৬২ গড়ে ৪০৫ রান করেছেন কিউই তারকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হ্যামিল্টনে আছে ২৫১ রানের ইনিংস। অধিনায়কের পাশাপাশি পেসার কাইল জেমিসন ও টিম সাউদি আছেন দলে।

সাউথ এশিয়ার দলগুলোর মধ্যে কেবল পাকিস্তানের দুইজন জায়গা পেয়েছেন সেরা একাদশে, দুজনই ব্যাটসম্যান। ওপেনার শান মাসুদের সঙ্গে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

উইজডেনের বর্ষসেরা টেস্ট একাদশ-
ডম সিবলি, বেন স্টোকস, স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড), শান মাসুদ, বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন, টিম সাউদি, কাইল জেমিসন (নিউজিল্যান্ড), মার্নাস লাবুশেন, নাথান লায়ন (অস্ট্রেলিয়া) এবং কুইন্টন ডি কক (সাউথ আফ্রিকা)।

বিজ্ঞাপন