চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলির নান্দনিক ইনিংসটা হারের খাতায় ঠেলেছেন বাটলার

সতীর্থরা উইকেটে আসা-যাওয়ার মিছিলে। রানের চাকা ঝিমিয়ে পড়েছে। এমন অবস্থায় শুরুতে ইনিংস গড়ে সময়মতো আক্রমণাত্মক হয়ে কীভাবে দলকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দিতে হয়, সেটির একটা উদাহরণ-ইনিংস খেলেছেন বিরাট কোহলি। সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে জস বাটলারের ঝোড়ো ফিফটির কাছে হেরে অবশ্য ভারত দলপতির নান্দনিক ফিফটিটা হারের খাতায় লিপিবদ্ধ হয়েছে।

আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পাঁচ টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৫৬ রানের সংগ্রহ গড়ে ভারত। লক্ষ্য তাড়ায় নেমে ২ উইকেট হারিয়ে ১০ বল অক্ষত রেখে ইংলিশরা জয়ে নোঙর ফেলে। সিরিজে ২-১ ব্যবধানে লিড নিয়ে ফেলল সফরকারীরা।

রোহিত ১৫, রাহুল শূন্য, কিষাণ ৪ রানে উইকেটে উঁকি দিয়েই ফিরে যান। মাঝে পান্ট ২৫, আয়ার ৯, পান্ডিয়া ১৭ রান দিয়েছেন। লড়াইটা ছিল মূলত কোহলির একার। সেটা দারুণভাবে উতরে গেছেন অধিনায়ক।

বিজ্ঞাপন

কোহলি টানা দ্বিতীয় ফিফটি তুলে ৪৬ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন। ৮ চার ও ৪ ছক্কায় সাজানো ইনিংস। এর বাইরে ভারত ইনিংসে ছক্কাই ছিল আর দুটি। শেষদিকে পান্ডিয়া মেরেছেন।

মার্ক উড ৩১ রানে ৩ ও জর্ডান ৩৫ রানে ২ উইকেট নিলেও ইংলিশদের বাকি বোলাররাও দারুণ বল করেছেন।

পরে জস বাটলার ৫২ বলে অপরাজিত ৮৩ রানের ইনিংস খেলে ইংল্যান্ডের জন্য ম্যাচ সহজ করে দেন। তার ক্যারিয়ারসেরা ইনিংসটি ৫ চার ও ৪ ছক্কায় সাজানো।

বাকিদের মধ্যে জেসন রয় ৯, ডেভিড মালান ১৮ ও জনি বেয়ারস্টো ২৮ বলে ৪০ রানে অপরাজিত থাকেন।