চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলির টানা সেঞ্চুরিতে সিরিজ ভারতের

প্রথমে গেইল ঝড়, মাঝে বৃষ্টি বিভ্রাট, শেষে কোহলির মাস্টারস্ট্রোক সেঞ্চুরি- ফলাফল তিন ওয়ানডের সিরিজ ভারতের। বুধবার রাতে শেষ ওয়ানডেতে বৃষ্টি আইনে ৬ উইকেটে জিতেছে কোহলির দল। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতে জিতে এগিয়ে ছিল সফরকারীরা।

পোর্ট অব স্পেনে শুরুতে ব্যাট করে ৩৫ ওভারে নেমে আসা ম্যাচে ৭ উইকেটে ২৪০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। সমান ওভারে ভারতের পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ২৫৫, যা ৩২.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে গত বিশ্বকাপে সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়া দলটি।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে এসে এদিন ক্রিস গেইল ও এভিন লুইসে ঝড়ো শুরু পায় উইন্ডিজ। আগ্রাসী গেইল ৮ চার ও ৫ ছক্কায় ৪১ বলে ৭২ করে খলিলের বলে কোহলিকে ক্যাচ দিয়ে ফেরেন।

১০.৫ ওভারে গেইলের ১১৫ রানের জুটিসঙ্গী লুইস ফেরেন ২৯ বলে ৪৩ করে, তার ইনিংসে ৫ চার ও ৩ ছয়ের মার।

বিজ্ঞাপন

এরপর বৃষ্টিতে খেলা বন্ধ থাকে অনেকক্ষণ। ওভার কমে আসে।। ফিরে হোপ ২৪, হেটমায়ার ২৫, পুরান ৩০, হোল্ডার ১৪ ও ব্র্যাথওয়েটের ১৬ রানে লড়ার পুঁজি জমায় স্বাগতিকরা।

ভারতের হয়ে খলিল ৩টি ও সামি ২টি উইকেট নেন।

জবাব দিতে নেমে রোহিতকে (১০) দ্রুতই হারায় ভারত। পরে ধাওয়ানকে (৩৬) নিয়ে ৫৬ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলান কোহলি। কিন্তু ধাওয়ান ও গোল্ডেন ডাকে রিশভ পান্ট পরপর সাজঘরে হাঁটা দিলে আবারও চাপে পড়েন অধিনায়ক।

সেই চাপ কাটিয়ে ওঠার সঙ্গী হন আগের ম্যাচের শতরানের জুটিসঙ্গী শ্রেয়াস আয়ার। আয়ার এদিনও ফিফটি করেছেন, ৩ চার ও ৫ ছক্কায় ৪১ বলে ৬৫ রানের ঝলমলে ইনিংস দিয়েছেন।

কোহলি-আয়ার জুটিতে আসে ১২০ রান। জয়ের রাস্তা পরিষ্কার হয়ে যায় তাতেই। পথে কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৪৩তম ওয়ানডে সেঞ্চুরি। শেষ পর্যন্ত ম্যাচ জয়ে নোঙর করিয়েই মাঠ ছেড়েছেন। তখন নামের পাশে অপরাজিত ১১৪, ১৪ চারে ৯৯ বলের ইনিংস। আর কেদার যাদব অপরাজিত ছিলেন ১৯ রানে।

Bellow Post-Green View