চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোহলিকে সরিয়ে ওয়ানডের নেতৃত্বও রোহিতের কাঁধে

বিশ্বকাপের পর টি-টুয়েন্টির নেতৃত্ব থেকে নিজে সরে এসেছেন। ওয়ানডের নেতৃত্বও টিকল না বিরাট কোহলির। ভারতের রঙিন পোশাকের দুই ফরম্যাটের অধিনায়কত্বই রোহিত শর্মার কাঁধে তুলে দিলো বিসিসিআই।

ওয়ানডেতেও রাখা হচ্ছে না, এমন গুঞ্জন ছিল। সত্যিও হল সেটা। কোহলি অবশ্য ক্ষুদ্রতম সংস্করণ থেকে সরলেও ওয়ানডেতে দায়িত্ব চালিয়ে যেতে চাইছিলেন। সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ক্রিকেট বোর্ড সেই সুযোগটা দিলো না।

ওপেনার রোহিতকে অধিনায়ক করে সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য দল দিয়েছেন নির্বাচকরা। প্রোটিয়া ডেরায় চলতি মাসে তিনটি করে টেস্ট ও ওয়ানডে ম্যাচে নামবে ভারত। সেখানে লাল বলের ক্রিকেটে কোহলির নেতৃত্ব বহাল থাকছে।

বিজ্ঞাপন

রোহিতের সহকারীর নাম এখনও জানানো হয়নি। লোকেশ রাহুল আলোচনায় সহ-অধিনায়ক হিসেবে। টেস্টে কোহলির ডেপুটি ছিলেন আজিঙ্কা রাহানে। তাকেও সরিয়ে দেয়া হয়েছে। সাদা পোশাকে কোহলির ডেপুটি এখন রোহিত।

রবি শাস্ত্রী যুগের পর রাহুল দ্রাবিড় ভারত দলের কোচের দায়িত্বে বসেছেন। তিনি রোহিতকে ওয়ানডের নেতৃত্বেও চেয়েছেন বলে খবর। দ্রাবিড় ভারতের কোচের হটসিটে বসার মাসখানেকের মধ্যেই সাদা-লাল বলে দুই আলাদা অধিনায়কের পথে হাঁটল বিসিসিআই।

সাউথ আফ্রিকায় ২৬ তারিখে মাঠে গড়াবে টেস্ট সিরিজ। তিন টেস্টের শেষে নতুন বছরের ১৯ জানুয়ারি থেকে শুরু হবে ওয়ানডের লড়াই। ২৩ জানুয়ারি কেপটাউনে হবে সফরের শেষ ম্যাচটি।

বিজ্ঞাপন