চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোরবানির ঈদ উপলক্ষে আগেভাগেই প্রস্তুতি নেয়া হয়েছে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রমজানের ঈদ কোরবানির ঈদ থেকে আরো বেশী চ্যালেঞ্জিং। এ জন্যে এবার আগেভাগেই প্রস্তুতি নেয়া হয়েছে। সে লক্ষে সিদ্ধান্ত নেয়া হয়েছে মহাসড়কের পাশে কোন পশুর হাট বসবে না এবং ফিটনেস বিহীন গাড়িগুলো পশু নিয়ে রওনা দিলে তা উৎসমুখে বন্ধ করে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার সকালে গাজীপুরের ভোগড়ায় গাজীপুর টাঙ্গাইল মহাসড়কের চার লেন নির্মান কাজ পরিদর্শন করতে এসে সাংবাদিকেদের এসব কথা বলেছেন।

মন্ত্রী আরও বলেন, ঈদের আগে যানজটের আরেকটি কারণ হলো, গামেন্টস কারখানা ছুটি দেয়া। সাভার ও আশুলিয়ার গার্মেন্টস কারখানা একদিন এবং গাজীপুরের গার্মেন্টস কারখানা অন্যদিন ছুটি দিতে বলা হয়েছে।

এসময় তিনি সড়ক ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের কাছ থেকে মহাসড়কের পাশের ময়লা-আবর্জনার কারণেও যানজট হচ্ছে একথা শুনে ক্ষুদ্ধ হয়ে মন্ত্রী ওই ময়লা আবর্জনা তুলে সিটির মেয়রের বাসার সামনে এবং সিটি করপোরেশনের অফিসের সামনে নিয়ে ফেলতে বলেন।

ভারপ্রাপ্ত মেয়রকেও মোবাইল ফেনে তিনি একথা জানিয়ে দেন। সড়ক পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে সড়ক বিভাগ ও হাইওয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন