চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোম্যানের যে কথা আরও বেশি খেপিয়েছে মেসিকে

গত শুক্রবার মেসির সঙ্গে কথা বলেছিলেন বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান, পরে মঙ্গলবার প্রিয় ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড! বার্সেলোনার বাতাসে গুঞ্জন, শুক্রবার আলোচনায় কিছু একটা মেসিকে বলেছিলেন ডাচ কোচ। যা শুনে তাৎক্ষণিক ক্লাব পাল্টানোর মতো কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেলেন এলএম টেন।

বার্সাকে নতুন করে গড়ে তোলার দায়িত্ব নেয়ার পরেরদিনই মেসির সঙ্গে কথা বলেন কোম্যান। মূলত তার পরিকল্পনা দিয়ে মেসিকে বুঝিয়ে শুনিয়ে ধরে রাখার চেষ্টাই ছিল ডাচ কোচের লক্ষ্য। তার নতুন কৌশলে আর্জেন্টাইন ফরোয়ার্ড যে হবেন মূলঅস্ত্র, সেটা অধিনায়ককে বোঝাতে চেয়েছিলেন কোম্যান।

বিজ্ঞাপন

ডেপোর্টেস কুতারোর মতে, কোম্যানের সঙ্গে মেসির আলোচনা হিতে বিপরীত হয়ে গেছে বার্সার জন্য। থেকে যাওয়ার বদলে উল্টো কোচের কথা শুনে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা।

কোম্যান নাকি মেসিকে বলেছেন, ‘এতদিন বার্সায় যেসব সুবিধা পেয়ে এসেছো, সেসব ভুলে যেতে হবে তোমাকে। এখন থেকে যা করতে হবে সবকিছুই হবে বার্সা কেন্দ্রিক।’

বিজ্ঞাপন

‘আমি নমনীয় হবো না, আর তোমাকে সবসময়ই দলকে নিয়ে চিন্তা করতে হবে।’

কোম্যানের এমন কর্তৃত্বপূর্ণ আচরণ নাকি পছন্দ হয়নি মেসির। অতীতে যত কোচের সংস্পর্শে এসেছেন কেউই কখনো মেসির উপর ছড়ি ঘোরাতে চাননি, যেটা এখন চাইছেন কোম্যান।

কোম্যানের অধীনে খেলতে হলে অনেকটা বন্ধুত্বশূন্য হয়ে পড়বেন বার্সা অধিনায়ক। এতদিন যাদের পাশে পেয়েছেন সেই সুয়ারেজ, পিকে, সার্জিও বুস্কেটসদের ক্লাব খুঁজে নেয়ার কথা জানিয়ে দিয়েছেন নতুন কোচ।

সুয়ারেজকে পিএসজি কিংবা আয়াক্সেও পাঠানোর চিন্তায় আছে বার্সার। এভাবে বার্সায় একা একা থাকার চেয়ে ছেড়ে নতুন ঠিকানায় যাওয়াকে শ্রেয় ভেবেছেন ২০ বছর ধরে কাতালান ক্লাবটিকে ধ্যান-জ্ঞান করা ৩৩ বছর বয়সী মেসি।