চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোমলমতিরা ঘরে ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই: হাছান মাহমুদ

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী কোমলমতি শিক্ষার্থীরা ঘরে ফিরে গেলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই বলে  মন্তব্য করে বাংলাদেশ অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়ায় তারা ঘরে ফিরে গেছে। কিন্তু এই কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে বিএনপি জামাত এবং ১/১১ কুশীলবরা ষড়যন্ত্র করে যে অপরাজনীতি করতে চেয়েছিল, তা কিন্তু থেমে নেই। তারা এখনো সক্রিয় আছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘২০০৫ সালের ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি জামাত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জঙ্গি গোষ্ঠী অবদমিত হলেও জঙ্গিদের অাশ্রয় এবং প্রশ্রয়দাতারা এখনো সক্রিয় আছে মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জঙ্গিদের অাশ্রয় এবং প্রশ্রয়দাতা কারা? এই বিএনপি এবং বিএনপি নেতৃত্বাধীন জোট। তারা জঙ্গিদের অাশ্রয় প্রশ্রয় দিয়ে বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে এবং বিভিন্ন জায়গায় অাত্মঘাতী বোমা হামলাকারীদের ঢুকিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরী করার চেষ্টা করেছিল কিন্তু সফল হয় নাই। বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছেন এবং তাদের অবদমিত করেছে। তাদের সম্পূর্ণভাবে শেষ করা যেত যদি বিএনপি জামাত তাদের আশ্রয় প্রশ্রয় না দিতো। এরপর তারা অন্যদের অান্দোলনকে পরগাছার মতো আঁকড়ে ধরার চেষ্টা করেছে। প্রথমে তারা তেলগ্যাস কমিটি এরপর কোটা আন্দোলন আর সর্বশেষ আমাদের কোমলমতি ছাত্রদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে মিশে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বরাবরের মতো ব্যর্থ হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুর বিরুদ্ধচারীরা, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আজকেও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে তার বিরুদ্ধচারীরা এবং রাজনৈতিক প্রতিপক্ষরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে যেভাবে দৃশ্যপট থেকে সরিয়ে দিয়েছিল ঠিক একি কায়দায় তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে এবং চেষ্টা করছে মাননীয় প্রধানমন্ত্রীকেও দৃশ্যপট থেকে সরিয়ে দেওয়ার।

আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, তারা রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে, কিন্তু তাদের ষড়যন্ত্র থেমে নাই। তাই সবাইকে সজাগ দৃষ্টি রাখার পাশাপাশি ষড়যন্ত্রের বিষদাঁত উপড়ে দিতে হবে।

বাংলাদেশ অাওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাড. মোল্লা কাউছারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপিসহ বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের মহানগর, থানা এবং ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতারা।

শেয়ার করুন: