চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা মোকাবিলার চেয়ে ভ্যাকসিন প্রয়োগে বেশি মনোযোগ কানাডার

করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের নির্ভরযোগ্যতা সম্পর্কে দ্রুত জনসচেতনতা বাড়ানোর পরামর্শ দিয়েছেন কানাডার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম। তিনি বলেছেন, আসন্ন মৌসুমগুলোতে শুধু কোভিড-১৯ মোকাবিলার বিরুদ্ধে নয়, আমার টিমের অগ্রাধিকার কানাডিয়ানদের করোনা ভ্যাকসিনে আত্মবিশ্বাস ফিরিয়ে আনা। 

স্থানীয় গণমাধ্যম সিটিভি নিউজের সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, কানাডার এক নতুন জরিপে দেখা যাচ্ছে যে, গড়ে সাতজন কানাডিয়ানদের মধ্যে একজন কোভিড-১৯ ভ্যাকসিন পেতে চান না, যদি ভ্যাকসিনটি আবিষ্কৃত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি মঙ্গলবার সাংবাদিকদের বলেন,’কানাডিয়ানদের এই উদ্বেগ বৈধ উদ্বেগ এবং আমাদের তাদের আরও বিস্তারিতভাবে বোঝানো দরকার। কারণ আমরা কানাডিয়ানদের জন্য একটি নিরাপদ এবং কার্যকর ভ্যাকসিন তৈরি বা ভ্যাকসিন সরবরাহের ক্ষেত্রে খুব কঠোর পরিশ্রম করে চলেছি।’

বিজ্ঞাপন

সর্বশেষ তথ্য অনুযায়ী কানাডায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৯৬৯ জন, মৃতের সংখ্যা ৯ হাজার ৯০ জন এবং সুস্থ হয়েছেন ১লাখ ১২ হাজার ৫০ জন।

অন্যদিকে কানাডায় ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক গতিতে চলছে। কানাডিয়ানরা সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক পরে অফিস-আদালত করছেন।