চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

কোটি কোটি টাকা দামের সুইস ঘড়ি জব্দ করেছে রাশিয়া

Nagod
Bkash July

মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় কয়েক কোটি টাকা) মূল্যের বিলাসবহুল অডেমারস পিগুয়েট ঘড়ি জব্দ করেছে রাশিয়ার কর্মকর্তারা।

Reneta June

সুইস গণমাধ্যমের বরাতে বিবিসি জানিয়েছে, গতকাল মঙ্গলবার কাস্টমস নিয়ম লঙ্ঘনের অভিযোগে নিরাপত্তা পরিষেবা এজেন্টরা একটি দোকান থেকে সুইস ঘড়িগুলো জব্দ করে।

ইউক্রেন আক্রমণের পর রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করার জন্য পশ্চিমা দেশগুলোতে যোগ দিতে সুইজারল্যান্ড তার ঐতিহ্যগত নিরপেক্ষতা ত্যাগ করার মাত্র কয়েকদিন পর এই ঘটনাটি ঘটেছে। সুইস কর্তৃপক্ষ এখনো বিষয়টি নিশ্চিত করেনি।

তবে রাশিয়া সরকার বলছে, সুইজারল্যান্ডের বিলাসবহুল রপ্তানির ক্ষেত্রে নতুন এই নিষেধাজ্ঞা কিছু ব্যবসায়ের জন্য অনিশ্চয়তা সৃষ্টি করছে।

সুইজারল্যান্ডের সংবাদপত্রের মতে, রাশিয়ার এফএসবি নিরাপত্তা পরিষেবার এজেন্টরা মস্কোতে অডেমারস পিগুয়েটের একটি সহযোগী প্রতিষ্ঠান থেকে কাস্টমস নিয়ম লঙ্ঘনের অভিযোগে ঘড়িগুলো জব্দ করেছে।

রাশিয়ার ইউক্রেন আক্রমণের পর, বিলাসবহুল এই সুইস ব্র্যান্ড ঘোষণা দেয় তারা রাশিয়ায় তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে এবং তাদের ওয়েবসাইট দেশটির রাজধানীতে তাদের দুটি বুটিককে সাময়িকভাবে বন্ধ বলে উল্লেখ করে।

BSH
Bellow Post-Green View