চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কোকেনের তৈরি দুই স্যুটকেসসহ এক নারী আটক

চীনের সাংহাই কোকেনের তৈরি দুই স্যুটকেসসহ একজন নারীকে আটক করেছে সাংহাই কাস্টমস অফিস।কাস্টমস অফিসিয়াল সূত্রে জানানো হয় চীনে প্রাচারের উদ্দেশ্যেই প্রায় সম্পূর্ণ কোকেন দিয়ে তৈরি স্যুটকেস দুইটি একজন নারী বহন করার সময় তাকে আটক করা হয়।

এয়ারপোর্ট প্রশাসন স্যুটকেস দুইটি এক্সে-রে করার সময় স্বাভাবিক লাগেজের চেয়ে একটু বেশি কালো দেখায় এবং ফাঁকা থাকা অবস্থাই স্যুটকেস দুইটি মাত্রা অতিরিক্ত ভারি ছিলো বলে জানান প্রশাসন।তবে মহিলা প্রথমে তার লাগেজ ফাঁকা বলে স্বীকার করেন।প্রাথমিক ভাবে দেখে সন্দেহ করার কোন উপায় নেই।ধারণা করা হচ্ছে ১০ কেজির বেশি কোকেনের সাহায্যে স্যুটকেস তৈরি করা হয়েছে।

বিজ্ঞাপন

ঘটনাটি ফেব্রুয়ারী মাসে ঘটলেও পুলিশ তা প্রকাশ করেছে এখন।তবে স্যুটকেস দুইটি এসেছে সাউথ আমেরিকার কোন একটি দেশ থেকে।গত মাসেও মাদক চোরাচালানের দায়ে এক চায়না দম্পতিকে আটক করে চীনা প্রশাসন।

ইউরোপের কিছু দিন আগে ঠিক এমনই এক ঘটনা ঘটে যেখানে আঠা এবং শক্ত জাতীয় দ্রব্যর মধ্যে কোকেনের চোরাচালান করা হয়।

চীনে কোকেন খুব দুর্লভ মাদক।তবে মাদক সরবারাহকারী নারীকে বড় ধরণের আর্থিক দণ্ড কথা চিন্তা করা হচ্ছে।চাইনিজ আইন অনুসারে ৫০ গ্রাম কোকেনের বেশি কেউ কোকেন বহন করলে দণ্ডনীয় অপরাধ।

এই ধরণের পদ্ধতিতে এই প্রথম মাদক চোরাচালান ধরা পড়লো।এয়ারপোর্টের নিরাপত্তা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এর আগে এরকম পদ্ধতিতে কত স্যুটকেস পাচার হয়েছে তা এখন সহজেই অনুমেয়।