চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কে হচ্ছেন বার্সার কোচ?

দায়িত্বটা আগুনে ঝাপ দেয়ার মতো। আগে যারা এসেছেন তারা বলে গেছেন, এটা পৃথিবীর অন্যতম কঠিন কাজ। লুইস এনরিকে সেই কাজটা অবশ্য ভালোভাবেই সামলে যাচ্ছেন। তবে ঘোষণা দিয়েছেন, চুক্তি শেষ হওয়ার পর আর দায়িত্বে থাকতে চান না।

এনরিকের ঘোষণার পরপরই কোচ খুঁজতে নেমে পড়েছে বার্সার কর্তারা। সেই তালিকায় যাদের নাম শোনা যাচ্ছিলো তারা অনেকেই ‘না’ বলে দিয়েছেন। প্রানদেল্লি তাদেরই একজন। স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, বার্সার কোচ হওয়ার কোনো ইচ্ছা নেই তার।

স্প্যানিশ গণমাধ্যম জানাচ্ছে প্রানদেল্লি ‘না’ বললেও আরো পাঁচজন আছেন, যারা এই আগুনে ঝাপ দিতে পারেন। তারা হলেন জর্জ স্যামপাওলি, আরনেস্তো ভালভেরদে, আর্সেন ওয়েঙ্গার, রোনাল্ড কোয়েম্যান এবং লরেন্ত ব্লাঁ।

Advertisement

এই পাঁচজনের ভেতর থেকে আবার আর্সেন ওয়েঙ্গার বলছেন, তিনিও বার্সায় আসতে চান না। বাকি চারজনের মধ্যে স্যামপাওলির সম্ভাবনা বেশি।

স্যামপাওলি মেসির স্বদেশী। লা লিগায় তার অধীনে সেভিলা ভালোই করেছে। শুধু তাই নয়; তিনি যেখানে গেছেন কোচ হিসেবে আলো ছড়িয়েছেন। ২০১৫ সালে তার অধীনে চিলি প্রথমবার কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে।

এই ভদ্রলোক আর্জেন্টাইন হওয়ায় মেসি এবং মাসচেরানোর সঙ্গে ভাবটা ভালো জমতে পারে। বার্সার কর্মকর্তারা তাই তাকে পছন্দের তালিকায় প্রথম দিকেই রেখেছেন।