চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেরানীগঞ্জের ৫০ হাজার মানুষের খাদ্য সহায়তায় নসরুল হামিদ

করোনাভাইরাসের কারণে ঘরবন্দী মানুষ দিন কাটাচ্ছেন অনিশ্চতায়। সারা বিশ্ব এখন এক প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে। বাংলাদেশও এর বাইরে না। এই অবস্থায় কেরানীগঞ্জে লক্ষাধিক প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (বিপু)।

২৬ মার্চ থেকে চলছে দেশব্যাপী সাধারণ ছুটি। কেরানীগঞ্জে অনেক কল-কারখানা থাকায় এখানে বাইরে থেকেও অনেক শ্রমিক এসে থাকেন। তারাও অনেকে আটকা পড়েছেন এই লকডাউনের মধ্যে। তাদের পাশে এসে দাঁড়িয়েছেন ঢাকা-৩ আসনের সংসদ সদস্য এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি কেরানীগঞ্জের ১২টি ইউনিয়নের ৫০ হাজার নিম্ন আয়ের মানুষ ও দিনমজুরদের জন্য জরুরী খাদ্য সহায়তার ব্যবস্থা করেছেন। এই কাজে নসরুল হামিদকে প্রত্যক্ষ সহযোগিতা করছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শাহীন আহমেদ। তাদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিটি অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্য। এই কাজে প্রত্যক্ষভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছেন।

৫০ হাজার মানুষের কাছে এরই মধ্যে দুই দফায় ১ লাখ প্যাকেট খাবার পৌঁছে দেয়া হয়েছে। আগামী সপ্তাহে তৃতীয়বারের মত আবারো খাবার বিতরণের প্রস্তুতি চলছে।