চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেরানীগঞ্জের চুলায় তৈরি হচ্ছে জনসন বেবি লোশন!

ঢাকা জেলার কেরানীগঞ্জে বিভিন্ন ধরনের বড় পাতিলে কেমিক্যাল মিশিয়ে চুলায় জ্বাল দেওয়া হয় প্রায় দেড় ঘণ্টা। চুলা থেকে নামিয়ে সেই তরলে মেশানো হয় সুগন্ধি। এরপর হুবহু নকল জনসন বেবি লোশনের বোতলে ঢুকিয়ে বাজারজাত করে আসছিল একটি অসাধু চক্র।

মঙ্গলবার রাতে কেরানীগঞ্জের আতাসুর এলাকায় অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকার নকল বেবি কসমেটিকস জব্দসহ ৫ জনকে আটক করে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

বিজ্ঞাপন

অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, বিভিন্ন ধরনের কেমিক্যাল মিশিয়ে একটি বড় পাতিলে চুলায় জ্বাল দিয়ে জনসন বেবি লোশন তৈরি করা হচ্ছে। দেড়ঘণ্টা জ্বাল দিয়ে চুলা থেকে নামিয়ে সেগুলোতে সুগন্ধি মিশিয়ে জনসন বেবি লোশনের হুবুহু নকল বোতলে ঢুকানো হচ্ছে।

বিজ্ঞাপন

এসব নকল জনসন বেবি লোশনগুলো প্রথমে রাজধানীর চকবাজারে পাঠানো হয়। এরপর সেখান থেকে চলে যায় দেশের সব জায়গায়।

জনসন বেবি লোশনের পাশাপাশি ওই কারখানা থেকে জনসন বেবি অয়েল, অলিভ অয়েল, কুমারিয়া হেয়ার ওয়েল, ডাবর আমলা তেলসহ মোট ২৬টি বিদেশি পণ্যের নকল মালামাল উদ্ধার করা হয়। অতিরিক্ত লাভের আশায় এসব নকল পণ্য তৈরি করছে একটি চক্র।

সারোয়ার আলম আরও বলেন, এসব ভেজাল কসমেটিকস সারা দেশে ছড়িয়ে পড়ছে। যা বাচ্চাদের জন্য অত্যন্ত ক্ষতিকারক। কেমিক্যাল দিয়ে তৈরি করা এসব পণ্য ব্যবহারে বাচ্চাদের ক্যান্সারের কারণ হতে পারে।

এসব পণ্য কিনে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন, তেমনি স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন বলেও মন্তব্য করেন তিনি।

Bellow Post-Green View