চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেমন হলো ‘সেক্রেড গেমস ২’, পূরণ হলো দর্শকের প্রত্যাশা?

নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েব সিরিজ ‘সেক্রেড গেমস’ এর সিজন-১ মুক্তির পর থেকেই এর পরবর্তী সিজনের জন্য মুখিয়ে ছিল দর্শক। ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় সিজনের প্রিমিয়ার হয়েছে ১৫ আগস্ট। প্রথম সিজনের থেকে আরও বেশি চমক থাকবে দ্বিতীয় সিজনে, এমনটাই বলা হয়েছিল। কিন্তু মুক্তির পর পাওয়া যাচ্ছে দর্শকের মিশ্র প্রতিক্রিয়া।

মাত্র ১৩ দিনের মধ্যে সরতাজ সিংয়ের কাছে মুম্বাই শহরকে রক্ষা করার চ্যালেঞ্জ নিয়ে শেষ হয়েছিল প্রথম সিজন। দ্বিতীয় সিজন শুরু হয়েছে একই যায়গা থেকে। সিরিজে পাশাপাশি দুটো টাইমলাইন দেখানো হবে। একটিতে এখন গুরুজির খোঁজ করছেন সরতাজ। অপরদিকে আসন্ন পরমাণু বিস্ফোরণের সমাধান সূত্র ও জেল পালানো গাইতোন্ডেকে খোঁজা হচ্ছে। ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় সিজনের সিরিজে সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র দুটি হলো গুরুজি অর্থাৎ পঙ্কজ ত্রিপাঠি। এই চরিত্রের জন্যই সেক্রেড গেমস টু-এর জন্য অপেক্ষা করছিল দর্শক।

বিজ্ঞাপন

‘সেক্রেড গেমস’ দ্বিতীয় সিজন শুরু হওয়ার পর বরাবরের মতোই তা সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। সাইফ আলি খান, নওয়াজউদ্দিন সিদ্দীকি, কালকি কোয়েচলিন এবং পঙ্কজ ত্রিপাঠির অভিনয় প্রশংসা পাচ্ছে দর্শকের।

তবে অধিকাংশ নেটিজেনই বলছেন প্রথম সিজনই ভালো ছিল। দ্বিতীয় সিজন অনেক ভক্তকেই হতাশ করেছে। আর এসব নিয়ে তৈরি হয়েছে অনেক রকম মিম। দ্বিতীয় সিজন দেখে হতাশ দর্শকরা এগুলো শেয়ার করছেন সোশ্যাল মিডিয়ায়।

‘সেক্রেড গেমস’-এর এই সিজনের চিত্রনাট্য লিখেছেন বরুণ গ্রোভার, ধ্রুব নারাং, নিহিত ভাবে এবং পূজা তলানি। পরিচালনা করেছেন নিরজ ঘায়বন ও অনুরাগ কাশ্যপ। বিক্রম চন্দ্রের ২০০৬-এ লেখা উপন্যাস ‘সেক্রেড গেমস’ অবলম্বনে তৈরি হয়েছে এই ওয়েব সিরিজটি।

Bellow Post-Green View