চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেবিনেট সেক্রেটারির অবস্থান নিয়ে রিজভীর প্রশ্ন

কেবিনেট সেক্রেটারি পলিটিক্যাল নাকি সরকারি কর্মকর্তা? এমন প্রশ্ন রেখে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারিদের নির্দেশ জারি করেছেন সমাবেশে যোগদানের জন্য। তাহলে কি এটা গণতান্ত্রিক নাকি একদলীয় দুঃশাসনের দেশ?

শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে ৭ মার্চের ভাষণকে ইউনেস্কোর স্বীকৃতির উদযাপন নিয়ে সরকারি কর্মকর্তাদের আয়োজনের সমালোচনা করে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সমাবেশে একজন জেলা সভাপতি যোগ দিতে চেয়েছিলেন। এটা কি তার অপরাধ? তাকে গ্রেপ্তার করা হলো কেন?

“কিন্তুু গতকাল কেবিনেট সেক্রেটারি চিঠি দিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারিদের আজকের সমাবেশে উপস্থিত হওয়ার জন্য কারণ প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন। এটি কি অপরাধ নয়?”

বিজ্ঞাপন

দেশে একদলীয় দুঃশাসন চলছে দাবি করে তিনি বলেন, আমরা শুনেছি যদি সরকারি কর্মকর্তা কর্মচারিরা সমাবেশে না যায় তা হলে তিন দিনের বেতন কাটা হবে। এটা ঘোষণা করা হয়নি কিন্তু ভেতরে ভেতরে করা হচ্ছে। জোর করে মানুষের হৃদয় জয় করা যায় না।

রিজভী আরো বলেন, প্রধানমন্ত্রী আপনি আজকে জুলুম করছেন। আপনার বাবা বাকশাল করেছিল তখন সেনাবাহিনী-বিডিআর সরকারি কর্মকর্তা-কর্মচারিদের সমাবেশে যোগদান করতে হতো। আজকে তার কন্যা শেখ হাসিনা। তার আমলে নতুন বাকশাল দেখছি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মির সরাফত আলী সপু, বিএনপির নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বিলকিস জাহান শিরিন প্রমুখ।

বিজ্ঞাপন