চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেটিএম বাংলাদেশ-রানার অটোমোবাইলসের দুটি মোটরসাইকেল উন্মোচন 

বিশ্বের এক নম্বর প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ড কেটিএম দেশের শীর্ষস্থানীয় নির্মাতা প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেডের সাথে যৌথ উদ্যোগে বাংলাদেশে তাদের প্রথম দু’টি মোটরসাইকেল মডেল আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেছে।

ময়মনসিংহের ভালুকায় অবস্থিত রানার অটোমোবাইলস লিমিটেডের কারখানায় আয়োজিত এক উদ্বোধনী অনুষ্ঠানে কেটিএম এর কেটিএম ১২৫ ডিউক এবং কেটিএম আরসি ১২৫ মডেল দু’টি উন্মোচন করা হয়েছে।

বিজ্ঞাপন

কেটিএম এর ‘রেডি টু রেস’ ফিলোসফির সাথে ডিউক এবং আরসি বাংলাদেশের মোটরসাইকেল প্রেমীদের প্রত্যাশা পূরণে সক্ষম হবে বলে আশা করা যাচ্ছে। সিগনেচার ‘ডিউক অ্যাটিটিউড’ যুক্ত কেটিএম ১২৫ ডিউক, বিশ্বজুড়ে ১২৫ সিসি বিভাগে অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল হয়ে উঠেছে।

ডিউকের বিশেষত্ব হল এটি গতি এবং দক্ষতার সাথে চালককে রাস্তায় বাইক চালানোর অসাধারণ অভিজ্ঞতা দেয়। কেটিএম ১২৫ ডিউকের রয়েছে লিকুইড-কুলড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা ৯২৫০ আরপিএমে দেয় ১৪.৫ এইচপি ক্ষমতা এবং ৮০০০ আরপিএমে দেয় ১২ নিউটন মিটার।

বিজ্ঞাপন

কেটিএম ১২৫ ডিউকের অন্যতম আকর্ষণীয় বৈশিষ্ট্য হচ্ছে এর এবিএস সিস্টেম, যা প্যানিক ব্রেকিংয়ের সময় যাত্রীর সুরক্ষা ও স্থিতিশীলতার জন্য লক করা থেকে বিরত রাখে। বর্তমানের আধুনিক চাহিদা পূরণে, ডিউকে রয়েছে এলডিআর সেন্সর যুক্ত প্রথম সারির টিএফটি ডিসপ্লে, যা দিনে এবং রাতে উভয় সময়ই নির্বিঘ্নে দেখা যায়।

কেটিএম আরসি ১২৫ মোটোজিপি চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া কেটিএম ফ্যাক্টরি রেসিং টিমের আরসি১৬ দ্বারা অনুপ্রাণিত। এতে আরও রয়েছে শীর্ষমানের এবিএস সিস্টেম, শক্তিশালী ফেয়ারিং এবং রোমাঞ্চকর লিন ফরওয়ার্ড স্টাইলের দুর্দান্ত অ্যারোডাইনামিক স্টাইল, যা যেকোন রাস্তা কিংবা ট্র্যাকে কেটিএম প্রেমীদের করবে অন্যদের থেকে আলাদা।

এর ইঞ্জিনের স্পেসিফিকেশনগুলো কেটিএম ১২৫ ডিউকের অনুরূপ। তবে, কেটিএম আরসি ১২৫ এর শক্তিশালী গঠন যারা স্টাইলের পাশাপাশি নিখুঁত পারফরম্যান্স চায় তাদের নিশ্চিতভাবে আকর্ষণ করবে। এর ‘এস’ রেটযুক্ত টায়ার সর্বাধিক গ্রিপের আশ্বাস দেয়, যা রাইডারদের মনে যোগায় আত্মবিশ্বাস। কেটিএম আরসি ১২৫ বিভিন্ন আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে।

এ উন্মোচন নিয়ে রানার অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রিয়াজুল চৌধুরী বলেন, ‘এই আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে কেটিএম ডিউক এবং কেটিএম আরসির যাত্রা শুরু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা গ্রাহকদের জন্য সর্বোত্তম অভিজ্ঞতা নিশ্চিত করার উদ্দেশ্যে নতুন পণ্য এবং উদ্ভাবন আনতে অগ্রণী ভূমিকা পালন করে।আমরা নিশ্চিত যে এটি প্রিমিয়াম বাইকিং অভিজ্ঞতার নতুন অধ্যায়ের সূচনা করবে।’