চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেজরিওয়ালের সঙ্গে তুলনায় নাছিরের মুচকি হাসি

সরকার সমর্থিত প্রার্থী হিসেবে চট্টগ্রামের মেয়র নির্বাচিত হয়ে উন্নয়নের যে অপার সুযোগ এসেছে তাকে এক মুহূর্তের অবসরের হেলায় নষ্ট করতে চান না নবনির্বাচিত মেয়র আজম নাছির উদ্দিন। বন্দর নগরীর আন্দরকিল্লার নিজ বাসায় চ্যানেল আইকে দেয়া একান্ত সাক্ষাতকারে মুচকি হেসে বলেছেন, অনেকেই তাকে দিল্লীর কেজরিওয়ালের সাথে তুলনা করলেও তিনি আসলে সততা কর্মদক্ষতা, পরিশ্রমের মাধ্যমে নিজেকে যেমন ছাড়িয়ে যেতে চান তেমনই চট্টগ্রামকে বিশ্বমানের সিটিতে রূপান্তরে কাজ করে যাবেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচিত মেয়র হিসেবে আজম নাছিরের নাম ঘোষনার পরের প্রথম সকাল একটু অন্যরকম ছিলো নগরীর আন্দরকিল্লার ৭ তলার বাসায়। শুভেচ্ছা জানাতে আসা সমর্থক কর্মী আর নগরবাসীর পদচারণায় মুখর হয়ে উঠে বাসার প্রতিটি ফ্লোর। ভিড় ঠেলে ষষ্ঠ তলায় পৌঁছালে দেখা মেলে স্ট্রাইপ শার্ট পরা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আজম নাছির উদ্দিনের।

মুখে  দীর্ঘ নির্বাচনী বৈতরণী পার হওয়ার পরিশ্রমের ক্লান্তির ছাপ থাকলেও স্বভাবসুলভ মুচকি হাসির অভ্যর্থনায় ম্লান করে দেন সেই ক্লান্তি। চ্যানেল আইয়ের সঙ্গে কথার শুরুতেই নগরীবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান। ১৮ লাখ ভোটার আর ৫০ লাখ মানুষের নগরপিতা হিসেবে নিজের প্রতিশ্রুত অঙ্গিকার বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

রাজনীতির একেবারে তৃণমূল থেকে উঠে আসা অ‍াজম নাছির উদ্দিন বলেন, অনেক বছর ধরে তার স্বপ্ন ছিল চট্টগ্রামবাসীর জন্য কিছু করার। সেই স্বপ্ন বাস্তবায়নের সুযোগ আল্লাহ তাকে দিয়েছেন। সততা, বিশ্বস্ততা ও আন্তরিকতার সঙ্গে তিনি এই সুযোগ কাজে লাগাবেন।

তিনি বলেন, জলবদ্ধতা দূর করতে হলে আরো টাকার প্রয়োজন। কোনো সিটি করপোরেশনের একার পক্ষে এই কাজ করা সম্ভব নয়। চট্টগ্রামের নতুন মেয়রের আশা, সরকার আরো আন্তরিকতার সঙ্গে এই সমস্যা সমাধানে এগিয়ে আসবে।

বিজ্ঞাপন

ছাত্রজীবনেই রাজনীতির হাতেখড়ি নিয়ে ছাত্রলীগ থেকে বন্দনরগরীর আওয়ামী লীগের নেতৃত্বে আসা নাছির চট্টগ্রামের তরুণ ভোটারের বেশিরভাগের ম্যান্ডেট পেয়েছেন। তারুণ্যের শক্তিকে নেতিবাচক হিসেবে না দেখে উন্নয়ন আর অগ্রযাত্রায় কাজে লাগানোর ঘোষণা দিয়ে তিনি বলেছেন, তারুণ্যের শক্তি অনেক বড় শক্তি। এই শক্তিকে কাজে লাগালে অনেক ইতিবাচক ফল আন‍া সম্ভব হবে।

নির্বাচনী রাজনীতিতে ‘এলেন-দেখলেন-আর-বিজয়ী-হলেন’ নাছিরকে কেউ কেউ অরবিন্দ কেজরিওয়াল ভাবতে শুরু করলেও তিনি বললেন, তিনি সবসময় কাজের ক্ষেত্রে নিজেকে ছাড়িয়ে যেতে পছন্দ করেন। চট্টগ্রাম সিটি করপোরেশনে ৫ বছরেও তার ব্যতিক্রম হবেনা।

তিনি বলেন, ‘আমি কারো সঙ্গে নিজেকে তুলনা করতে চাই না। আমি নিজেকে নিয়ে চিন্তা করি। আমি আত্মসমালোচনায় বিশ্বাস করি। আমি পরচর্চা, পরনিন্দা, পরসমালোচনা পরিহার করে চলি।’

মেয়র হিসেবে প্রাপ্য সুযোগ সুবিধা না নেয়ার পুরনো ঘোষণা নতুন করে দিয়ে জানালেন, নগরবাসীর স্বস্তি ও শান্তির জন্য তিনি কোনো আনন্দ মিছিল করবেন না।

সমর্থকদের প্রতি আজম নাছিরের আহ্বান: জনগণের কাজ করে আনন্দ ভাগাভাগি করুন পুরো ৫ বছর।

বিজ্ঞাপন