চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেকেআরের দায়িত্বে আসছেন জুহি-কন্যা

বড় রকমের রদবদলের মধ্য দিয়ে যাচ্ছে আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কোচিং স্টাফ থেকে শুরু করে ব্যবস্থাপনা টিম, বেশকিছু গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনছে শাহরুখ খানের দল। তারই ধারাবাহিকতায় দায়িত্ব তুলে দেয়া হতে পারে জাহ্নবি মেহতার কাঁধে। ১৮ বছর বয়সী এই তরুণীর পরিচয়, তিনি কেকেআরের অন্যতম মালিক ব্যবসায়ী জয় মেহতা ও বলিউড অভিনেত্রী জুহি চাওলা দম্পতির কন্যা।

অল্প বয়স থেকেই জাহ্নবিকে এই পদের জন্য একটু একটু করে প্রস্তুত করেছে কেকেআর। দুই বছর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম মালিক প্রীতি জিনতার সঙ্গে খেলোয়াড়দের নিলামে তার আগ্রাসী দর হাঁকানো চমকে দিয়েছিল অনেককেই। সাহসী বলে অনেকে প্রশংসাও করেছিলেন জাহ্নবির।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দলের ব্যবস্থাপনায় কেকেআর মূলত মুম্বাই ইন্ডিয়ান্সকে অনুসরণ করছে। মুম্বাইয়ের দায়িত্বভার এখন মুকেশ আম্বানির তরুণ পুত্র আকাশ আম্বানির কাঁধে। তার নেতৃত্বেই গতবার শিরোপা জেতে রোহিত শর্মার দল। তরুণদের হাত দিয়ে চমকপ্রদ সাফল্য আসা সম্ভব বলে মনে করে মুম্বাই।

কোচিং স্টাফেও বড় পরিবর্তন আসছে। খেলোয়াড় থেকে প্রধান কোচ হওয়া সাউথ আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিস দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। তার জায়গায় ফিরছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো কোচ ট্রেভর বেলিস। ২০১২ ও ২০১৪ সালে এই বর্ষীয়ান কোচের হাত ধরেই দুবার আইপিএল সেরা হয় কেকেআর।

ফিরেছেন ব্রেন্ডন ম্যাককালামও। এবার খেলোয়াড় নয়, মেন্টর ও ব্যাটিং কোচের মতো গুরুত্বপূর্ণ দুই দায়িত্ব একসঙ্গে তুলে দেয়া হয়েছে এই কিউই সাবেক ব্যাটসম্যানের কাঁধে।